২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ব্রাজিলে ব্যাংক ডাকাতির চেষ্টা : নিহত ১২

ব্যাংক ডাকাতির ঘটনায় নিহত একজনের লাশ নিয়ে যাচ্ছে উদ্ধাকর্মীরা - সংগৃহীত

ব্রাজিলে দু’টি ব্যাংকে ডাকাতির চেষ্টার ঘটনায় গোলাগুলিতে ১২ জন নিহত হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে পাঁচজনকে জিম্মি করে রাখা হয়েছিল। দুর্বৃত্তরা ব্রাজিলের উত্তরাঞ্চলীয় মিলাগ্রেস শহরের দু’টি ব্যাংকে ডাকাতির চেষ্টা করলেও পুলিশ তা নস্যাৎ করতে সক্ষম হয়েছে।

স্থানীয় মেয়র লিয়েলসন ল্যানডিম ফোলহা বলেন, যে পাঁচজনকে জিম্মি করে রাখা হয়েছিল তারা একই পরিবারের সদস্য। এদের মধ্যে দু’জন শিশুও ছিল। তারা নিকটেই থাকা একটি বিমানবন্দর থেকে ফিরছিলেন। সে সময় ডাকাতরা তাদের জিম্মি করে।

এক বিবৃতিতে সেয়েরা রাজ্যের নিরাপত্তা সচিব অ্যান্ড্রে কোস্টা বলেন, যারা নিহত হয়েছেন তাদের পরিচয় খুঁজে বের করার চেষ্টা চলছে।

তবে জিম্মি থাকা একই পরিবারের পাঁচ সদস্য কি নিরাপত্তা বাহিনীর গুলিতে নাকি ডাকাতদের গুলিতে নিহত হয়েছেন তা নিশ্চিত নয়। এ বিষয়ে অ্যান্ড্রে কোস্টা বলেন, প্রাথমিক তথ্য থেকে এটা বোঝা যাচ্ছে যে, ডাকাতরা জিম্মিদের হত্যা করেছে আর ডাকাতদের হত্যা করেছে পুলিশ।

এদিকে নিরাপত্তা সচিবের কার্যালয় থেকে জানানো হয়েছে যে, এই ঘটনায় সন্দেহভাজন দু’জনকে আটক করা হয়েছে। একদল সশস্ত্র লোক শহরে প্রবেশ করে একেবারে শহরের কেন্দ্রে পৌঁছে যায়। সেখানেই তারা বড় ধরনের অপরাধের প্রস্তুতি নিচ্ছিল। পরে পুলিশের সাথে সন্দেহভাজনদের গুলিবিনিময় হয়।

বিবৃতিতে জানানো হয়, ওই গ্যাংয়ের ছয় সদস্য নিহত হয়েছে। অপরদিকে গুলিবিদ্ধ হয়ে আরও ছয়জন নিহত হয়েছে। তবে নিহত ১২ জনের পরিচয় এখনও জানা যায়নি। বেশ কিছু অস্ত্র, বিস্ফোরক এবং ব্যাংক ডাকাতির জন্য ব্যবহৃত তিনটি গাড়ি উদ্ধার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement