২১ জুন ২০১৯

ব্রাজিলের কারাগারে হামলা, ৯২ জন বন্দির পলায়ন

ব্রাজিলের কারাগারে হামলা, ৯২ জন বন্দির পলায়ন - সংগৃহীত

ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলের কঠোর নিরাপত্তা বেষ্টিত একটি কারাগারে সোমবার ভোরে ভারী অস্ত্রধারীরা হামলা চালিয়েছে। এতে এক পুলিশ নিহত হয়েছে এবং ৯২ জন বন্দি পালিয়ে গেছে। কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

কারা কর্মকর্তারা জানিয়েছে, ২০ জন হামলাকারী চারটি গাড়িতে এসে রোমেউ গোনকালভেস আনরান্টেস কারাগারে এ হামলা চালায়। তারা প্রথমে ওয়াচটাওয়ারে গুলি করে এবং এরপর শক্তিশালী বিস্ফোরক দিয়ে কারাগারের সদর দরজা উড়িয়ে দেয়।

এই হামলায় গুলিবিদ্ধ এক পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসা নেয়ার সময় মারা যায়। তবে, হতাহতের আর কোনো খবর পাওয়া যায়নি। পারাইবা রাজ্যের রাজধানী জোয়াও পেসোয়া’র ওই সুরক্ষিত কারাগারটিতে ৬৮০ জন বন্দি ছিল।

রাজ্যের কারাগার বিষয়ক সচিব বলেন, ‘ভারী অস্ত্রধারী ওইসব হামলাকারীরা কারাগারের সদর দরজা ভেঙ্গে ফেলার পর পুলিশের সাথে বন্দুক যুদ্ধে লিপ্ত হয়। এরপর তারা কারাগারে ঢুকে পড়ে।’

পরে, দুপুর নাগাদ পলাতক ৯২ বন্দির মধ্যে ৪২ জনকে পুনরায় আটক করা হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা রাজ্যের সীমানায় তাদের আটকে দিয়েছে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে স্কুল ও চিকিৎসাকেন্দ্রগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, পলাতকদের ধরতে সহস্রাধিক পুলিশ অভিযান শুরু করেছে।


আরো সংবাদ

মেয়াদোত্তীর্ণ ওষুধ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে বিতর্ক ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সাথে জাতীয় পার্টি নেতৃবৃন্দের বৈঠক খাদ্য সংরক্ষণে ১৭০টি খাদ্য গুদাম ও ২০০টি সাইলো নির্মাণ করা হচ্ছে আরব আমিরাত ও মালয়েশিয়ায় কর্মী প্রেরণ শিগগিরই : সংসদে প্রতিমন্ত্রী মৎস্যজীবী দলের ঢাকা মহানগর কমিটি বিলুপ্ত জলাবদ্ধতা-যানজটে রাজধানীতে চরম ভোগান্তি লড়াই করেও পারলো না বাংলাদেশ টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় আরো ২ জনের সাক্ষ্য বিশ্ব শরণার্থী দিবস উপলক্ষে রোহিঙ্গা ক্যাম্পে বিক্ষোভ কুমিল্লায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ প্রি-পেইড মিটারে দুর্নীতি ওজোপাডিকো ও সংগ্রাম কমিটিকে নিয়ে বসবেন খুলনার মেয়র

সকল