২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ব্রাজিলের কারাগারে হামলা, ৯২ জন বন্দির পলায়ন

ব্রাজিলের কারাগারে হামলা, ৯২ জন বন্দির পলায়ন - সংগৃহীত

ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলের কঠোর নিরাপত্তা বেষ্টিত একটি কারাগারে সোমবার ভোরে ভারী অস্ত্রধারীরা হামলা চালিয়েছে। এতে এক পুলিশ নিহত হয়েছে এবং ৯২ জন বন্দি পালিয়ে গেছে। কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

কারা কর্মকর্তারা জানিয়েছে, ২০ জন হামলাকারী চারটি গাড়িতে এসে রোমেউ গোনকালভেস আনরান্টেস কারাগারে এ হামলা চালায়। তারা প্রথমে ওয়াচটাওয়ারে গুলি করে এবং এরপর শক্তিশালী বিস্ফোরক দিয়ে কারাগারের সদর দরজা উড়িয়ে দেয়।

এই হামলায় গুলিবিদ্ধ এক পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসা নেয়ার সময় মারা যায়। তবে, হতাহতের আর কোনো খবর পাওয়া যায়নি। পারাইবা রাজ্যের রাজধানী জোয়াও পেসোয়া’র ওই সুরক্ষিত কারাগারটিতে ৬৮০ জন বন্দি ছিল।

রাজ্যের কারাগার বিষয়ক সচিব বলেন, ‘ভারী অস্ত্রধারী ওইসব হামলাকারীরা কারাগারের সদর দরজা ভেঙ্গে ফেলার পর পুলিশের সাথে বন্দুক যুদ্ধে লিপ্ত হয়। এরপর তারা কারাগারে ঢুকে পড়ে।’

পরে, দুপুর নাগাদ পলাতক ৯২ বন্দির মধ্যে ৪২ জনকে পুনরায় আটক করা হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা রাজ্যের সীমানায় তাদের আটকে দিয়েছে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে স্কুল ও চিকিৎসাকেন্দ্রগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, পলাতকদের ধরতে সহস্রাধিক পুলিশ অভিযান শুরু করেছে।


আরো সংবাদ



premium cement
প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী

সকল