১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ব্রাজিলের কারাগারে হামলা, ৯২ জন বন্দির পলায়ন

ব্রাজিলের কারাগারে হামলা, ৯২ জন বন্দির পলায়ন - সংগৃহীত

ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলের কঠোর নিরাপত্তা বেষ্টিত একটি কারাগারে সোমবার ভোরে ভারী অস্ত্রধারীরা হামলা চালিয়েছে। এতে এক পুলিশ নিহত হয়েছে এবং ৯২ জন বন্দি পালিয়ে গেছে। কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

কারা কর্মকর্তারা জানিয়েছে, ২০ জন হামলাকারী চারটি গাড়িতে এসে রোমেউ গোনকালভেস আনরান্টেস কারাগারে এ হামলা চালায়। তারা প্রথমে ওয়াচটাওয়ারে গুলি করে এবং এরপর শক্তিশালী বিস্ফোরক দিয়ে কারাগারের সদর দরজা উড়িয়ে দেয়।

এই হামলায় গুলিবিদ্ধ এক পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসা নেয়ার সময় মারা যায়। তবে, হতাহতের আর কোনো খবর পাওয়া যায়নি। পারাইবা রাজ্যের রাজধানী জোয়াও পেসোয়া’র ওই সুরক্ষিত কারাগারটিতে ৬৮০ জন বন্দি ছিল।

রাজ্যের কারাগার বিষয়ক সচিব বলেন, ‘ভারী অস্ত্রধারী ওইসব হামলাকারীরা কারাগারের সদর দরজা ভেঙ্গে ফেলার পর পুলিশের সাথে বন্দুক যুদ্ধে লিপ্ত হয়। এরপর তারা কারাগারে ঢুকে পড়ে।’

পরে, দুপুর নাগাদ পলাতক ৯২ বন্দির মধ্যে ৪২ জনকে পুনরায় আটক করা হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা রাজ্যের সীমানায় তাদের আটকে দিয়েছে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে স্কুল ও চিকিৎসাকেন্দ্রগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, পলাতকদের ধরতে সহস্রাধিক পুলিশ অভিযান শুরু করেছে।


আরো সংবাদ



premium cement
ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক

সকল