১২ ডিসেম্বর ২০১৮

কিউবায় নতুন সংবিধানের সমর্থনে গণভোট আগামী ফেব্রুয়ারিতে

কিউবার প্রেসিডেন্ট রাউল ক্যাস্ট্রো -

কিউবার নতুন সংবিধানের অনুমোদনে গণভোট আগামী বছর ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। খবর এএফপি’র।

জুলাই মাসে ক্যারিবিয়ান এই দেশের সংসদ নতুন সংবিধানের খসড়া অনুমোদন করে। খসড়া সংবিধানের ওপর বিতর্কের জন্য আগামী ১৩ আগস্ট থেকে ১৫ নভেম্বর পর্যন্ত এটি নাগরিকদের সামনে উপস্থাপন করা হবে। বর্তমান সংবিধান ১৯৭৬ সালে পাস করা হয়েছিল।

বিপ্লবী সশস্ত্রবাহিনীর মেজর লেজারো আরোন্ট স্থানীয় কিউবাভিশন চ্যানেলকে দেওয়া এক স্বাক্ষাৎকারে বলেন, আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ রয়েছে, তা হলো আমাদের নিজেদের তৈরি নতুন সংবিধানের জন্য পরামর্শ প্রদান প্রক্রিয়ায় অংশগ্রহণ এবং গণভোটে বিনা শর্তে নতুন সংবিধানের প্রতি সমর্থন।

নতুন সংবিধানটি প্রথমবারের মতো কট্টর সমাজতান্ত্রিক অর্থনীতি নিয়ন্ত্রিত দেশটিতে বাজার অর্থনীতি এবং বেসরকারি খাতের ভূমিকা অনুমোদন দিতে যাচ্ছে।


আরো সংবাদ

সপরিবারে নিরাপত্তাহীনতায় মির্জা আব্বাস নানা অনিয়ম বেরিয়ে আসছে ভিকারুননিসায় বিএনপিকে মাঠে দাঁড়াতে না দেয়ার কৌশল আওয়ামী লীগের বাংলাদেশের নির্বাচন নিয়ে যা বললেন মার্কিন রাষ্ট্রদূত ঢাকা-৪ আসনে বিএনপি প্রার্থীর বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ নজরুল চেয়ারম্যান রিজভী সদস্যসচিব ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা অবজার্ভা ওয়ার্ল্ড ওয়াইড এডুকেশন সেন্টারের পরিচালক আমিনুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ১৭ ডিসেম্বর থেকে খিলগাঁও এক্সচেঞ্জের ‘৭২৫’ গ্রুপের টেলিফোন নম্বর পরিবর্তন মতাসীন দল নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : নূর হোসাইন কাসেমী ১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন

সকল