১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

কিউবায় নতুন সংবিধানের সমর্থনে গণভোট আগামী ফেব্রুয়ারিতে

কিউবার প্রেসিডেন্ট রাউল ক্যাস্ট্রো -

কিউবার নতুন সংবিধানের অনুমোদনে গণভোট আগামী বছর ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। খবর এএফপি’র।

জুলাই মাসে ক্যারিবিয়ান এই দেশের সংসদ নতুন সংবিধানের খসড়া অনুমোদন করে। খসড়া সংবিধানের ওপর বিতর্কের জন্য আগামী ১৩ আগস্ট থেকে ১৫ নভেম্বর পর্যন্ত এটি নাগরিকদের সামনে উপস্থাপন করা হবে। বর্তমান সংবিধান ১৯৭৬ সালে পাস করা হয়েছিল।

বিপ্লবী সশস্ত্রবাহিনীর মেজর লেজারো আরোন্ট স্থানীয় কিউবাভিশন চ্যানেলকে দেওয়া এক স্বাক্ষাৎকারে বলেন, আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ রয়েছে, তা হলো আমাদের নিজেদের তৈরি নতুন সংবিধানের জন্য পরামর্শ প্রদান প্রক্রিয়ায় অংশগ্রহণ এবং গণভোটে বিনা শর্তে নতুন সংবিধানের প্রতি সমর্থন।

নতুন সংবিধানটি প্রথমবারের মতো কট্টর সমাজতান্ত্রিক অর্থনীতি নিয়ন্ত্রিত দেশটিতে বাজার অর্থনীতি এবং বেসরকারি খাতের ভূমিকা অনুমোদন দিতে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী

সকল