১৯ ফেব্রুয়ারি ২০১৯

রুহানিকে হুমকি ট্রাম্পের

-

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির হুমকির একদিন পরই ইরানকে পাল্টা হুমকি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় ইরানকে হুমকি দিয়ে ট্রাম্প বলেন, তোমরা পরিণাম ভোগ করবে। এমন পরিণাম যা আগে অল্প কিছু মানুষই ভোগ করেছে। বিবিসি।

মাত্র একদিন আগেই ট্রাম্পের উদ্দেশে একটি বার্তা দেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। ট্রাম্পকে উদ্দেশ করে তিনি বলেন, সিংহের লেজ নিয়ে খেলবেন না। এতে শুধুমাত্র অনুতপ্ত হওয়া ছাড়া কিছুই থাকবে না। তেহরানের বিরুদ্ধে ওয়াশিংটনের হঠকারী নীতির জেরে ট্রাম্পকে হুঁশিয়ারি দিয়ে রুহানি বলেন, আমেরিকার জানা উচিত...ইরানের সঙ্গে যুদ্ধ হলে সেটি হবে সমস্ত যুদ্ধের মা। আর ইরানের সঙ্গে শান্তি প্রতিষ্ঠা হবে সমস্ত শান্তির মা।

ওই বার্তার পরেই রোববার রাতে রুহানিকে সাবধান করতে বিস্ফোরক টুইট করেন ট্রাম্প। এর আগে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানি নেতাদের নিয়ে বিরূপ মন্তব্য করেন।

ইরানের ধর্মীয় নেতাদের বিরুদ্ধে অভিযোগ করে মাইক পম্পেও বলেন, নিজেদের পকেট ভারী করতে এবং সন্ত্রাসবাদে অর্থ সহায়তা করার জন্য এই দেশের নেতারা রাজস্ব ব্যবহার করছেন।

বিবিসি এক প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি উভয় দেশের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনা সৃষ্টি করে প্রতিক্রিয়াশীল সতর্কবার্তা ছড়িয়ে দিচ্ছেন।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme