২৪ মার্চ ২০১৯

যুক্তরাষ্ট্রে নৌকা ডুবিতে একই পরিবারের নয়জনসহ নিহত ১৭

যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যে পর্যটকবাহী ‘ডাক বোট’ উল্টে অন্তত ১৭ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। ঝড়ো আবহাওয়ার কবলে পড়ে বৃহস্পতিবার উভচর ওই বাহনটি ব্রানসন শহরের কাছে টেবল রক লেকে উল্টে যায়।

নৌকা ডুবির ঘটনায় যে ১৭ জনের প্রাণ গেছে তাদের মধ্যে ৯ জনই একই পরিবারের। ১১ সদস্যের পরিবারের ৯ জনকে হারানো নারীর নাম টিয়া কোলম্যান।

ফক্স নিউজকে টিয়া কোলম্যান বলেন, আমি আমার সব সন্তান, স্বামী, শ্বশুর, শাশুড়ি, আঙ্কেল, বোনের মতো ননদ, ভাগ্নিকে হারিয়েছে। আমি ঠিক আছি, কিন্তু এটা খুবই কঠিন।

পর্যটকদের পছন্দের টেবিল রক লেকে গতকাল ‘ডাক বোট’টি যখন উল্টে যায় তখন এতে ৩১ জন যাত্রী ছিলেন। নিহতের বয়স ১ থেকে ৭০ বছরের মধ্যে বলে জানা গেছে।

টিয়া কোলম্যান আরও বলেন,ক্যাপ্টেন আমাদের বলেছিল, লাইফ জ্যাকেট নিয়ে ভাবার কোনো দরকার নেই, কারোরই ওটা পরার দরকার হবে না। সে কারণে কেউই আর লাইফ জ্যাকেট পরেনি। আর যখন সবাই বুঝতে পারলো লাইফ জ্যাকেট পরা দরকার, ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে।

ওই দুর্ঘটনার পর নৌকার ৩১ যাত্রীর যে ক’জন বাঁচতে পেরেছেন ক্যাপ্টেন তাদের মধ্যে একজন। তিনি এখন একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ডুবে যাওয়া নৌকাটি যে প্রতিষ্ঠানের ওই প্রতিষ্ঠানের মালিক জিম প্যাটিনসন বলেছেন, নৌকাটি আকস্মিকভাবে ঝড়ের কবলে পড়ে। আবহাওয়ার যে অবস্থা তখন হয়েছিল তাতে নৌকাটির পানিতে থাকার কথাই ছিল না।

এই প্রতিষ্ঠানটি ৪৭ বছর ধরে এই লেকে নৌকা চালিয়ে আসছে এবং তাদের দুর্ঘটনার কোনো ইতিহাস নেই। ক্যাপ্টেনেরও রয়েছে ১৬ বছরের কাজের অভিজ্ঞতা।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ওয়েদার সার্ভিসের তথ্য অনুযায়ী, দুর্ঘটনার সময় ঘটনাস্থলে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১০৪ কিলোমিটার। বিবিসি।


আরো সংবাদ




iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

hd film izle instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al