২১ ফেব্রুয়ারি ২০১৯

ইউরোপীয় ইউনিয়ন আমাদের বড় শত্রু: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইউরোপীয় ইউনিয়নকে (ইইউ) তাঁর অন্যতম বড় শত্রু হিসেবে অভিহিত করেছেন। স্থানীয় সময় রোববার সিবিএস নিউজ টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প এ মন্তব্য করেন।

ফিনল্যান্ডের রাজধানী হেলসিকিং এ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে সাক্ষাতের কয়েক ঘন্টা আগে এরকম মন্তব্য করলেন তিনি।

সিবিএস নিউজের টিভি সাংবাদিক জেফ গলার ট্রাম্পের কাছে জানতে চান এ মুহূর্তে তাঁর বড় শত্রু কে? এর উত্তরে ট্রাম্প ইইউর নাম বলেন।

স্কটল্যান্ডে ‘সিবিএস সান্ধ্য সংবাদ’ এর জেফ গলার সঙ্গে সাক্ষাত্কারে ট্রাম্প ইউরোপীয় ইউনিয়নের নাম উল্লেখ করে বলেন, আমাদের অনেক শত্রু আছে। তবে আমি মনে করি ইউরোপীয় ইউনিয়ন আমাদের শত্রু। বাণিজ্য নিয়ে তারা আমাদের ওপর যা করে সেক্ষেত্রে। এখন আপনি ইউরোপীয় ইউনিয়ন ছাড়া ভাবতে পারবেন না, কিন্তু তারা শত্রু।’

ট্রাম্প আরো বলেন, রাশিয়া ও কিছু নির্দিষ্ট ক্ষেত্রে আমাদের শত্রু আবার চীন অর্থনৈতিক শত্রু। অবশ্যেই তারা আমাদের শত্রু। কিন্তু তার মানে এই নয় যে তারা খারাপ।

ট্রাম্প আরো বলেন, ‘ইইউ অত্যন্ত কঠিন। আমি এসব দেশের নেতাদের শ্রদ্ধা করি। কিন্তু বাণিজ্য বিবেচনায় নিলে তারা আমাদের থেকে সুবিধা নিয়েছেন।’

স্কটল্যান্ডে টার্নবেরি গলফ প্রাঙ্গণে ট্রাম্প সিবিএস নিউজকে এ সাক্ষাৎকার দেন।

 


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme