১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ন্যাশনাল এফ কমার্স সামিট

-

বাংলাদেশে বর্তমানে প্রায় তিন লাখ এফ কমার্স (ফেসবুক কমার্স) উদ্যোক্তা রয়েছে এবং এর ৫০ শতাংশের বেশি নারী উদ্যোক্তা। এফ কমার্স শিল্পের ক্রমবর্ধমান মানোন্নয়ন, কারিগরি দক্ষতা বৃদ্ধি ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজধানীতে ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ন্যাশনাল এফ কমার্স সামিট ২০১৯।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, আইসিটি ডিভিশনের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম, বেসিস ও ই-ক্যাবকে সাথে নিয়ে স্পেশালাইজড ডিজিটাল মার্কেটিং এজেন্সি গিকি সোশ্যাল লিমিটেড রাজধানীর কেআইবি কমপ্লেক্সে আয়োজন করতে যাচ্ছে এফ কমার্স সামিট। দিনব্যাপী এই আয়োজনে প্রোডাক্ট এক্সিবিশন, এফ-কমার্স উদ্যোক্তাদের জন্য এঞ্জেল ইনভেস্টরদের সামনে ব্যবসায় উদ্যোগ উপস্থাপনের সুযোগ এবং নলেজ সেশন মিলে ২০০০ দর্শনার্থী এবং ১০০০ উদ্যোক্তার মিলনমেলা হবে বলে আয়োজকরা আশা করছেন।
ইউটিউবারদের মতো কিভাবে ফেসবুকে ভিডিও শেয়ার করে আর্নিং করা যায় এ ব্যাপারে দিকনির্দেশনা দেয়ার জন্য রয়েছে একটি সেশন। কন্টেন্ট ক্রিয়েটর এবং মেসেঞ্জার বট নিয়েও রয়েছে আলাদা আলাদা সেশন। এ ছাড়াও ফেসবুক উদ্যোক্তাদের বিক্রয় বৃদ্ধির কৌশলবিষয়ক নলেজ সেশন রয়েছে অনুষ্ঠানে। সম্মেলনে এফ কমার্স শিল্পকে উৎসাহিত করতে পাঁচজন এফ কমার্স উদ্যোক্তা এবং পাঁচজন পৃষ্ঠপোষককে পুরস্কৃত করা হবে।
সামিট আয়োজন বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, প্রচলিত ব্যবসায় বাণিজ্যের যে ডিজিটাল রূপান্তর ঘটছে তা আরো বৃদ্ধি করতে এবং সচেতনতা সৃষ্টি করতে এ সম্মেলন বিরাট ভূমিকা পালন করবে আমি আশা করি।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এফ কমার্স সামিটের এই প্রচেষ্টা নতুন ২০ লাখ ডিজিটাল উদ্যোক্তা তৈরির জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
আয়োজক প্রতিষ্ঠান গিকি সোশ্যাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান সাগর বলেন, আমরা লক্ষ করেছি আজকের তারুণ্য বেশ বড় একটা সময় সোশ্যাল মিডিয়াতে কাটায় এবং সেটি নিছক বিনোদন ছাড়া আর কিছু দেয় না। সেই জায়গা থেকে আমরা তারুণ্যের সামনে তুলে ধরতে চাই কিভাবে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে ক্যারিয়ার গড়া যায় এবং এন্ট্রিপ্রিনিয়রশিপ গড়ে তোলা যায়।
সামিট সম্পর্কে বিস্তারিত জানতে ও রেজিস্ট্রেশনের জন্য িি.িংসবাধর.পড়স/ভ-পড়সসবৎপবংঁসসরঃ ওয়েবসাইট ভিজিট করতে পারেন। এবারের আয়োজন ন্যাশনাল এফ কমার্স সামিটের তৃতীয় আয়োজন। এর আগে ২০১৫ এবং ২০১৬ সালে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

সকল