১৫ নভেম্বর ২০১৯

গ্রিসের ঐতিহ্যবাহী খাবারের উৎসব

-

ভোজনরসিকরা এখন ঢাকায় বসেই মুখরোচক ‘মুসাকা’-এর স্বাদ আস্বাদন করতে পারবেন। লা মেরিডিয়ান ঢাকায় চলতি ‘গ্রিক ফুড ফেস্টিভালে’ মুসাকার সঙ্গে রয়েছে গ্রিসের আরো হরেক রকমের ঐতিহ্যবাহী বিভিন্ন খাবারের সম্ভার। গ্রিসের স্বতন্ত্র রন্ধনশৈলী ও রসনার সঙ্গে ঢাকাবাসীর মেলবন্ধন ঘটাতে লা মেরিডিয়ান ঢাকায় আয়োজন করেছে গ্রিসের খাবার উৎসব। গত ২৮ অক্টোবর থেকে শুরু হয়েছে এই উৎসব, চলবে নভেম্বরের ৯ তারিখ পর্যন্ত। এথেন্সের বিখ্যাত গ্র্যান্ডে ব্রিটানিয়া হোটেলের জুনিয়র সু-শেফ আলেকজান্দ্রোস মার্কিজিয়ানিসের হাতে তৈরি হচ্ছে এসব খাবার। বুফের আয়োজনে এসব গ্রিক খাবারের স্বাদ নেয়া যাবে। উৎসবে আছে গ্রিক সালাদ, অক্টোপাস ফ্রিটার, গ্রিক জাইরোস এবং গার্লিক পিউরের সাথে ভাজা কর্ড মাছসহ নানা পদের গ্রিক ও ভূমধ্যসাগরীয় স্বাদের খাবার। এ ছাড়া মধু ও দারুচিনি দিয়ে তৈরি অনন্য স্বাদের লুকোমেডসের সাথে টেবিলে পাওয়া যাবে বিখ্যাত জাজিকি সস।
উৎসব উপলক্ষে লা মেরিডিয়ানের মহাব্যবস্থাপক কনস্ট্যান্টিনোস এস গ্রাভিয়েল বলেন, ইতিহাস ও ঐতিহ্যের মতোই গ্রিসের খাবারও অন্যতম সেরা। তাই ঢাকাবাসীকে সেই স্বাদ এবং সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দিতে শেফ আলেকজান্দ্রোস মার্কিজিয়ানিস তৈরি করছেন সুস্বাদু এসব খাবার। উৎসবে প্রতিজনের খাবারের খরচ তিন হাজার ৯০০ থেকে শুরু। এ ছাড়া নির্দিষ্ট কিছু ব্যাংকের কার্ড ব্যবহারকারীরা ‘একটি কিনলে একটি ফ্রি’র বিশেষ ছাড়ের সুযোগ পাবেন।


আরো সংবাদ

আগুন নেভাতে সাহসী ভূমিকা রাখা ১৬ ব্যক্তিকে সংবর্ধনা দিলো হোটেল কস্তুরি ঘুষ সন্ত্রাস মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বাংলাদেশ-নেপাল যোগাযোগ ও বাণিজ্য বাড়ানোর পরামর্শ রাষ্ট্রপতির মেহেদির রঙ মুছতে না মুছতেই... সর্বদা আল্লাহর জিকিরে থাকতে হবে : আল্লামা শফী খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ, তাকে জামিনে মুক্তি দিন রোহিঙ্গা নিপীড়নের অভিযোগ তদন্তের আদেশ দিয়েছে আন্তর্জাতিক আদালত ৩০ বছর পর সগিরা হত্যার রহস্য উদঘাটন : চার আসামি গ্রেফতার ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র থাকলে সরকার খতিয়ে দেখবে : প্রধানমন্ত্রী অর্থমন্ত্রীর পরিবারের আয়কর ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার টাকা না’গঞ্জে আদালত চত্বরে বাদি ও আসামিপক্ষের মারামারি

সকল