১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

লা মেরিডিয়ানে ‘টেস্ট অব জর্দান’

-

জর্দানিয়ান খাবার নিয়ে লা মেরিডিয়ান ঢাকার ওলেয়ো রেস্তোরাঁয় শুরু হয়েছ ‘টেস্ট অব জর্দান’ শীর্ষক উৎসব। গত ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া এই উৎসব চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। উৎসবটি উপলক্ষে ওলেয়ো রেস্তোরাঁটি সাজানো হয়েছে মধ্যপ্রাচ্য দেশগুলোর ভাবনাতেই।
অ্যাপিটাইজার হিসেবে আছে জাতার, চিজ এবং শাত্তাহর এর লাবিনা। তারপর হামাস, ফাউল বি জেইত, হারা সালাদ যা একরকমের ঝাল মসলাযুক্ত জর্দানিয়ান টমেটো সালাদ। মুশখান রোল, হালুমি তৈরি হয় ভেড়ার গোশত দিয়ে। ফুলকপি ও ডিম দিয়ে তৈরি মুশাত, শর্বা জর্র্দানের বিখ্যাত স্যুপ। যেখানে চিংড়ি, চিকেন, সবজি ও জর্দানের বিখ্যাত মসলা রয়েছে। আরো ছিল ভেড়ার মিটবল। মেইন ডিশে মানসাফ-এর সাথে পাইন রাইস দিয়ে পরিবেশন করা হয়। এর সাথে রয়েছে ফ্রাইখে গোল্ড চিকেন দিয়ে তৈরি চিকেন রোল, বার্লি দিয়ে তৈরি বোনলেস চিকেন। মধ্য প্রাচ্যের দেশ জর্দান তাদের মিষ্টান্ন খাবারের জন্য বিশ্বজুড়ে বিখ্যাত। এই উৎসবে ডেসার্টের মধ্যে রয়েছে খুনাফে, মুতাবাক, হারিছা।

 


আরো সংবাদ



premium cement
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু হবিগঞ্জে বাসচাপায় পিকআপের চালক ও হেলপার নিহত মধ্যরাতে ১ ঘণ্টা ধীরগতি থাকবে ইন্টারনেট

সকল