১৫ নভেম্বর ২০১৯

লা মেরিডিয়ানে ‘টেস্ট অব জর্দান’

-

জর্দানিয়ান খাবার নিয়ে লা মেরিডিয়ান ঢাকার ওলেয়ো রেস্তোরাঁয় শুরু হয়েছ ‘টেস্ট অব জর্দান’ শীর্ষক উৎসব। গত ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া এই উৎসব চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। উৎসবটি উপলক্ষে ওলেয়ো রেস্তোরাঁটি সাজানো হয়েছে মধ্যপ্রাচ্য দেশগুলোর ভাবনাতেই।
অ্যাপিটাইজার হিসেবে আছে জাতার, চিজ এবং শাত্তাহর এর লাবিনা। তারপর হামাস, ফাউল বি জেইত, হারা সালাদ যা একরকমের ঝাল মসলাযুক্ত জর্দানিয়ান টমেটো সালাদ। মুশখান রোল, হালুমি তৈরি হয় ভেড়ার গোশত দিয়ে। ফুলকপি ও ডিম দিয়ে তৈরি মুশাত, শর্বা জর্র্দানের বিখ্যাত স্যুপ। যেখানে চিংড়ি, চিকেন, সবজি ও জর্দানের বিখ্যাত মসলা রয়েছে। আরো ছিল ভেড়ার মিটবল। মেইন ডিশে মানসাফ-এর সাথে পাইন রাইস দিয়ে পরিবেশন করা হয়। এর সাথে রয়েছে ফ্রাইখে গোল্ড চিকেন দিয়ে তৈরি চিকেন রোল, বার্লি দিয়ে তৈরি বোনলেস চিকেন। মধ্য প্রাচ্যের দেশ জর্দান তাদের মিষ্টান্ন খাবারের জন্য বিশ্বজুড়ে বিখ্যাত। এই উৎসবে ডেসার্টের মধ্যে রয়েছে খুনাফে, মুতাবাক, হারিছা।

 


আরো সংবাদ

আগুন নেভাতে সাহসী ভূমিকা রাখা ১৬ ব্যক্তিকে সংবর্ধনা দিলো হোটেল কস্তুরি ঘুষ সন্ত্রাস মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বাংলাদেশ-নেপাল যোগাযোগ ও বাণিজ্য বাড়ানোর পরামর্শ রাষ্ট্রপতির মেহেদির রঙ মুছতে না মুছতেই... সর্বদা আল্লাহর জিকিরে থাকতে হবে : আল্লামা শফী খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ, তাকে জামিনে মুক্তি দিন রোহিঙ্গা নিপীড়নের অভিযোগ তদন্তের আদেশ দিয়েছে আন্তর্জাতিক আদালত ৩০ বছর পর সগিরা হত্যার রহস্য উদঘাটন : চার আসামি গ্রেফতার ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র থাকলে সরকার খতিয়ে দেখবে : প্রধানমন্ত্রী অর্থমন্ত্রীর পরিবারের আয়কর ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার টাকা না’গঞ্জে আদালত চত্বরে বাদি ও আসামিপক্ষের মারামারি

সকল