১৬ অক্টোবর ২০১৯

টু ক রো খ ব র

-

নিম্নমানের খাবার সরবরাহ করে স্টার কাবাব ও ঘরোয়া
নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশ এবং নিম্নমানের খাবার সরবরাহের দায়ে স্টার কাবাব ও ঘরোয়া রেস্টুরেন্টের ম্যানেজারকে কারাদণ্ড দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্ত নুর চৌধুরীর নেতৃত্বে পরিচালিত অভিযানে এ সাজা দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালত সাজা ঘোষণার পর ধানমন্ডির স্টার কাবাব ও ঘরোয়া রেস্টুরেন্টের ম্যানেজারকে কারাগারে নেয়া হয়।
ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তমকুমার রায় সাংবাদিকদের জানান, জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রঙ, পোড়া তেল ব্যবহার এবং নোংরা অস্বাস্থ্যকর পরিবেশের জন্য ধানমন্ডির স্টার কাবাব শাখার ম্যানেজার মনিরুল ইসলামকে পাঁচ দিন এবং ঘরোয়া রেস্টুরেন্টের ম্যানেজার গোলাম রাব্বানিকে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। অভিযানকালে কাঁচা ও রান্না করা গোশত ফ্রিজে একসাথে রাখার অভিযোগে ১৮৬ ধারা অনুযায়ী এ শাস্তি দেয়া হয় বলেও জানান তিনি।

দক্ষিণ এশীয় ইয়ুথ কনফারেন্স
ঢাকায় আজ শুরু হচ্ছে তিন দিনব্যাপী দক্ষিণ এশীয় ইয়ুথ কনফারেন্স ও লিডারশিপ অ্যাওয়ার্ড অনুষ্ঠান। রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এই অনুষ্ঠান উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
গ্লোবাল ল থিঙ্কারস সোসাইটি ও গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত এবারের সম্মেলনে ২৯টি দেশের যুব প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে সম্মেলন।
গ্লোবাল ল থিঙ্কারস সোসাইটির সাধারণ সম্পাদক রাওমান স্মিতা জানিয়েছেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে তরুণ প্রজন্মকে সম্পৃক্ত করা এবং তরুণদের নেতৃত্ব বিকাশের জন্যই দ্বিতীয়বারের মতো এই সম্মেলন আয়োজন করা হচ্ছে। এর আগে নেপালে প্রথম সম্মেল অনুষ্ঠিত হয়। এবারের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ছাড়াও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত থাকবেন।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum