২৩ সেপ্টেম্বর ২০১৯

ঈদের কেনাকাটায় জমজমাট রাজধানীর শপিংমল

-

জমে উঠেছে রাজধানীর ঈদের কেনাকাটা। গতকাল ঢাকার বড় বড় শপিংমল বিশেষ করে বসুন্ধরা সিটি শপিংমলে মানুষের উপচে পড়া ভিড়। রাজধানীর অন্যতম শপিংমল বসুন্ধরা সিটিতে গিয়ে দেখা যায় নতুনভাবে সেজেছে বসুন্ধরা সিটি। কেউ আসছে আবার কেউ বের হচ্ছে। শপিংমলের ভেতরে বিক্রেতাদের দেখা গেছে ক্রেতাদের পণ্য বিষয়ে ধারণা দিতে। যে দিকে তাকানো যায় সে দিকেই শুধু মানুষ আর মানুষ। হাতে হাতে ব্যাগ। কেউ কিনেছেন পোশাক, কেউ জুতো, কেউ প্রসাধনী। কেউ বা সব কিছুই। সকাল থেকে রাত অবধি একই চিত্র। শপিং করতে করতে অনেকে পরিশ্রান্ত হয়ে একটু বিশ্রাম করে নিচ্ছেন। তার পর আবার শুরু। শুধু শপিং আর শপিং। জনস্রোতে চলছে বেচাকেনার ধুম। গতকাল রাজধানীর বৃহত্তম শপিংমল যমুনা ফিউচার পার্কের অবস্থা ছিল এমনই।
নিরবচ্ছিন্ন ও স্বাচ্ছন্দ্যময় কেনাকাটায় যমুনা ফিউচার পার্ক শপিংমল অদ্বিতীয়। এখানে একই ছাদের নিচে পোশাক, প্রসাধনী, জুতো, অলঙ্কার, ইলেকট্রনিকস থেকে শুরু করে সব কিছু পাওয়া যাচ্ছে হাতের নাগালে। দেশী-বিদেশী নামী-দামি সব ব্র্যান্ডের শোরুমের সমাহার যমুনা ফিউচার পার্ককে করেছে ঈদ শপিংয়ের অনন্য স্থান। শুধু ঢাকা নয়, ঢাকার বাইরে থেকেও ঈদ কেনাকাটা করতে অনেকেই ছুটে আসছেন যমুনা ফিউচার পার্কে। এরই মধ্যে বিভিন্ন পেশার মানুষের হাতে চলে এসেছে ঈদ বোনাস। তাই এখন ঈদের কেনাকাটা তুঙ্গে।
নিউমার্কেট ঘুরে দেখা যায়, মেয়েদের পোশাকের দোকানে তুলনামূলক ভিড় বেশি। তাদের সাথে কথা বলতে চাইলেই বলে দিচ্ছেন, ব্যস্ততার কারণে কথা বলার মতো সময় নেই। একই দৃশ্য চন্দ্রিমা ও গাউছিয়া এলাকায়ও। চাঁদনিচক, গাউছিয়া মার্কেটে গিয়ে দেখা গেছে, চার দিকে মানুষ আর মানুষ। পোশাকের দোকানগুলোতে বাহারি সাজে থরে থরে সাজানো ঈদের পোশাক দেখতে-কিনতে ব্যস্ত ক্রেতারা। নিউমার্কেট, গাউছিয়া মার্কেটসহ আশপাশের ফুটপাথেও মানুষের পদচারণা।


আরো সংবাদ