২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঈদে অতিরিক্ত ভাড়া আদায় করলেই ব্যবস্থা

-

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঈদে যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বিআরটিএর নির্ধারিত চার্টের বাইরে কেউ অতিরিক্ত ভাড়া আদায় করতে পারবে না। আর মাদকাসক্ত কোনো লোক গাড়ির চালক, বাসচালকের সহকারী হতে পারবে না। গত শনিবার রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে আয়োজিত আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনাসংক্রান্ত এক মতবিনিময় সভায় ডিএমপি কমিশনার এ কথা বলেন।
ডিএমপি কমিশনার বলেন, ঈদে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রবণতা লক্ষ করা যায়। আমাদের গোয়েন্দারা কাজ করছে, সেই সাথে অন্য বাহিনীর গোয়েন্দা সংস্থাও অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে কাজ করছে। চার্টের নির্ধারিত ভাড়ার বাইরে অতিরিক্ত ভাড়া আদায় করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সেই যেই হোক, যত ক্ষমতাশালীই হোক অতিরিক্ত ভাড়া আদায় করলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বাস মালিকদের মো: আছাদুজ্জামান মিয়া বলেন, গাড়িচালক-হেলপারসহ যানবাহন ব্যবসায়ের সাথে জড়িত কেউ মাদকাসক্ত বলে সন্দেহ হলে তাকে ডোপ টেস্ট করান। তাকে গাড়ির কাজে নিয়োগ করবেন না। প্রয়োজনে পুলিশ আপনাদের সহযোগিতা করবে।
ঈদ সামনে রেখে ডিএমপির পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে পুলিশ কমিশনার বলেন, কোনো রকম নিরাপত্তা ঝুঁঁকি ছাড়াই নগরবাসী পরিবার-পরিজনসহ শপিং, ঈদ উৎসব ও নির্বিঘেœ চলাচল করবে, তাদের নিরাপত্তাহীনতা ঘটবে না। এ বিষয়টি নিশ্চিত করার জন্য আমরা পরিবহন মালিক ও শ্রমিক ভাইদের সাথে মতবিনিময় করছি। তিনি বলেন, সড়ক পরিবহনের শৃঙ্খলা নিয়ে মালিক-শ্রমিক ও প্রশাসনকে ভাবতে হবে। পরিবহন ব্যবস্থা যদি দীর্ঘ দিন অনিয়মের মধ্যে থাকে, তাহলে এই পরিবহন ব্যবস্থা ভেঙে পড়বে। যানবাহন ও সড়ক সেক্টরে একটি শৃঙ্খলা প্রতিষ্ঠা করা একান্ত জরুরি।
অজ্ঞান পার্টি প্রতিরোধে ডিএমপি কমিশনার বলেন, ডিএমপির পক্ষ থেকে ঢাকা শহরে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। শতাধিক অজ্ঞান পার্টি, চোর ও ছিনতাইকারীকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। রাত-দিন ২৪ ঘণ্টা পোশাকে ও সাদা পোশাকে নগরীতে পুলিশ নজরদারি করছে।


আরো সংবাদ



premium cement