১৭ জুন ২০১৯

রেস্তোরাঁয় ইফতার ও সাহরি

-

ধর্মপ্রাণ মুসলিমদের সিয়াম সাধনার মাস মাহে রমজানে সারাদিন রোজা রাখার আগে সাহরি ও পরে ইফতারির খাবার কেমন হবে তা গুরত্বপূর্ণ। আর এ কারণেই অনেকেই পরিবার পরিজন নিয়ে ইফতারি ও সাহরি খেতে যান রেস্তোরাঁয়। ইফতারির পাশাপাশি রেস্তোরাঁয় সাহরি খাওয়া রাজধানীবাসীর কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বন্ধুবান্ধব মিলে সাহরি কিংবা ইফতার কোনো বুফে রেস্টুরেন্টে করবেন, খরচ কেমন হবে তা নিয়ে অনেকেই দুশ্চিন্তায় থাকেন। বিভিন্ন রেস্তোরাঁর খোঁজখবর নিয়ে লিখেছেন সুমনা শারমিন

ওয়েস্টিন ঢাকা
পবিত্র রমজান উপলক্ষে মধ্যপ্রাচ্য ও উপমহাদেশের বাহারি ইফতার ও সাহরির আয়োজন করেছে ওয়েস্টিন ঢাকা। রমজান মাসজুড়েই ইফতার ও ডিনার বুফে থাকছে আরবের খেজুর, মিষ্টি, ফলের জুস, লাচ্ছি, কাবাব, নেহারি, হালিম, বিরিয়ানিসহ নানা মেনু। সাহরিতেও থাকছে বিশেষ বুফে মেনু। লাইভ কুকিং স্টেশনে রয়েছে ফ্রায়েড ইলিশ, গ্রিলড প্রণসহ মুখরোচক আইটেম। বুফে ইফতার ও ডিনার উপভোগ করা যাবে জনপ্রতি ছয় হাজার ৯৯০ টাকায়। বিরিয়ানি, সরিষা ইলিশ, চিকেন আচারি, মওসুমি ফল, মিষ্টিসহ নানা আইটেমে সাজানো সাহরি উপভোগ করা যাবে জনপ্রতি তিন হাজার ৫০০ টাকায়।
ঢাকা রিজেন্সি
পবিত্র রমজান মাসজুড়ে ঢাকা রিজেন্সিতে আছে অ্যারাবিয়ান ও দেশীয় খাবারের আয়োজন। বুফে ইফতারের সাথে রাতের খাবারের প্যাকেজ উপভোগ করা যাবে জনপ্রতি দুই হাজার ৯৯০ টাকায়। ইফতার থেকে শুরু হয়ে চলবে রাত সাড়ে ১০টা পর্যন্ত। নির্দিষ্ট ব্যাংক ও সিমধারীরা পাবেন একটি কিনলে একটি ফ্রি অফার। বিভিন্ন অনুষ্ঠানের জন্যও থাকছে আলাদা প্যাকেজ। শুরু ৯৯০ টাকা থেকে।
সোনারগাঁও
রমজান মাসজুড়ে ইফতার ও সাহরিতে আরব্য খাবারের পাশাপাশি দেশী খাবারের পসরা সাজিয়েছে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল। ইফতার ও রাতের বুফে খাবারের মূল্য ধরা হয়েছে জনপ্রতি তিন হাজার ৮০০ টাকা। বুফে খাবারের সাহরি উপভোগ করা যাবে জনপ্রতি দুই হাজার ৫০০ টাকায়।
লা মেরিডিয়ান
ইফতার ও সাহরিতে অ্যারাবিয়ান ও দেশী নানা খাবারের আয়োজন করেছে লা মেরিডিয়ান। বুফে ইফতার ও ডিনার উপভোগ করা যাবে জনপ্রতি চার হাজার ৯৫০ টাকায়। এ ছাড়া বুফে সাহরি উপভোগ করা যাবে জনপ্রতি দুই হাজার ৫০০ টাকায়।
রেডিসন ব্লু ঢাকা
ইফতার-ডিনার বুফে আরবের বিভিন্ন অঞ্চলের ২০টি খেজুর অন্তর্ভুক্ত করেছে রেডিসন ব্লু। সাথে আছে অ্যারাবিয়ান ও দেশীয় খাবারের রকমারি আয়োজন। বড়দের বুফের মূল্য জনপ্রতি তিন হাজার ৯০০ টাকা আর ছোটদের জনপ্রতি এক হাজার ৯০০ টাকা। নির্দিষ্ট ব্যাংক কার্ডে পাওয়া যাবে একটি কিনলে একটি ফ্রি অফার।
ইন্টারকন্টিনেন্টাল
রমজান উপলক্ষে জমজমাট ইফতারের আয়োজন করেছে ইন্টারকন্টিনেন্টাল ঢাকা। প্রচলিত ইফতারের আয়োজনের পাশাপাশি বিশেষ আয়োজন হিসেবে আছে অ্যারাবিয়ান, লেবানিজ ও ইন্টারন্যাশনাল বুফে।
সাধারণ ইফতার আয়োজনেও আছে বৈচিত্র্য। খেজুরসহ নানা ধরনের ফলের সমাহারসহ আছে কোল্ড মেজ, বাবা ঘানুস, হুমুস ও পিটা ব্রেডের মতো ভিন্ন খাবার। ফলের রস ও নানা পদের শরবতের জন্য থাকছে আলাদা স্টেশন।
বিশেষ আকর্ষণে আস্ত খাসির গ্রিলের সাথে ওজি রাইস আছে। রমজানে বন্ধ থাকছে না লাইভ স্টেশন। পাস্তা, পিজা, শর্মার এই বুথে আপনি নিজের পছন্দমতো টপিং দিয়ে পিজ্জা, পাস্তা বানাতে পারেন খুব সহজেই। এ ছাড়া আছে রকমারি কাবাবের সমাহার। ডেজার্টে আছে শাহী জিলাপি ও নানা ধরনের অ্যারাবিয়ান মিষ্টি। পুরো রোজার মাসজুড়ে এলিমেন্টের প্যাকেজের দাম মাত্র সাড়ে ৪ হাজার টাকা। এ ছাড়া সপ্তাহে দু’দিন রাত সাড়ে ১২টা থেকে ফজর পর্যন্ত এলিমেন্টস কিচেনে সাহরি করার সুযোগ আছে।
ট্রি হাউজ
বনানীর ১৩ নম্বর রোডের ই ব্লকে অবস্থিত ট্রি হাউজ রেস্তোরাঁয় পাবেন মজাদার ইফতার ও সাহরির প্যাকেজ। ৯৭৫ ও ১৪৭৫ টাকায় দু’টি ইফতার প্লাটারসহ ৮৩০ টাকায় সাহরি প্লাটার মিলবে ট্রি হাউজে।
পিৎজা পাস্তা ডাইন
ধানমন্ডি আলমাসের উপরে অবস্থিত পিৎজা পাস্তা ডাইনে ইফতার ও ডিনার বুফের জন্য ৩৯৯ টাকা খরচ করতে হবে আপনাকে।
ক্যাফে শুকরান
ধানমন্ডিতে অবস্থিত ক্যাফে শুকরানে থাকছে সাহরি বুফে ও ইফতার করার সুযোগ। সাহরির জন্য জনপ্রতি ৬০০ টাকা এবং ইফতার ও ডিনার বুফের জন্য ৬৫০ টাকা খরচ পড়বে।
ক্যাফে রিও
৯৯টি পদ দিয়ে বুফে সাহরি করতে পারবেন এখানে। খরচ পড়বে জনপ্রতি ৬৫০ টাকা। ১১০টি পদ দিয়ে বুফে ইফতার ও ডিনার শেষ করতে পারবেন ৮৫০ টাকায়।
ট্রাম্প ক্যাফে
জিগাতলার ট্রাম্প ক্যাফেতে ইফতার ও ডিনার বুফে পাওয়া যাবে জনপ্রতি ৫০০ টাকা খরচে।
দ্য বাফেট কিং
৫৭ আইটেম দিয়ে বুফে ইফতারের জন্য খরচ পড়বে ৬৯৯ টাকা।
সিনে ক্যাফে
ধানমন্ডির সিনে ক্যাফেতে ইফতার ও ডিনারের জন্য খরচ পড়বে ৫৯৯ টাকা। সাহরি খেতে চাইলে জনপ্রতি ৩৯৯ টাকা গুনতে হবে।
দ্য বাফেট স্টোরিজ
এটিও ধানমন্ডিতে। ৬০ আইটেম দিয়ে বুফে সাহরি করতে পারবেন ৫৫০ টাকায়। একই খরচে মিলবে ইফতার ও ডিনার করার সুযোগ।
রয়্যাল বাফেট
৬০ পদে ইফতার ও ডিনার সারার পাশাপাশি যদি চান আনলিমিটেড কোল্ড ড্রিংকস, তবে জনপ্রতি এক হাজার ১৫০ টাকা খরচ করতে হবে রয়্যাল বাফেটে। রেগুলার ইফতার ও ডিনার মিলবে ৯৫০ টাকায়।
রেডরেস রেস্টুরেন্ট
শ্যামলির রিং রোডে অবস্থিত এই রেস্টুরেন্টে ইফতার ও ডিনার বুফে মিলবে মাত্র ৩৯৯ টাকায়।
আরাজ রেস্টুরেন্ট
আরাজ রেস্টুরেন্টে ৩৫ আইটেমের ইফতার ও ডিনার বুফে পেয়ে যাবেন ৮৫০ টাকায়।


আরো সংবাদ