২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঘুরেফিরে ঈদের কেনাকাটা

-

সাধারণত ১০ রোজার পর ঈদের বাজার জমে উঠতে শুরু করে। সে হিসাব করলে গত শুক্রবার থেকে ঈদের বাজার জমজমাট হয়ে উঠেছে। মৌচাক মার্কেটের একটি শাড়ির দোকানের মালিক জানান, এরই মধ্যে বেশির ভাগ মানুষ বেতন পেয়ে গেছেন। কিন্তু ঈদের এত আগে কেনাকাটা করার চেয়ে এখন তারা দেখতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করছেন। শাহজাহানপুরের বাসিন্দা নাঈমা সুলতানা জানান, সালোয়ার-কামিজ ইতোমধ্যেই বানাতে দিয়েছেন দর্জিবাড়িতে। তার পরও রেডিমেড পোশাক, বিশেষ করে শাড়ি কিনতে ঈদের বাজারটা ঘুরে দেখছেন। গতকাল সকাল থেকেই প্রখর রোদের মধ্যে বিপণিবিতানগুলোতে ভিড় জমাতে শুরু করেন ক্রেতারা।
রাজধানীর বিপণিবিতানগুলোর মধ্যে সবচেয়ে বেশি ভিড় ছিল নিউ মার্কেট এলাকার গাউছিয়া ও চাঁদনী চকে। পাশাপাশি অবস্থিত এসব বিপণিবিতানে দুপুরের পর থেকেই ভিড় ছিল। যদিও নিউ মার্কেট এলাকায় ঈদের কেনাকাটার জোয়ার এখনো লাগেনি বলে জানিয়েছেন দোকানিরা। যারা এসেছেন, তারা মূলত ঘুরেফিরে বাজার যাচাই করছেন। তারা সাধ্যের মধ্যে পণ্যগুলো দেখছেন ও পছন্দ করছেন। এরই মধ্যে তাদের কেউ কেউ নিজের জন্য বা পরিবারের সদস্যদের জন্য ঈদের পোশাক কিনেছেন।
নিউ মার্কেটের মেয়েদের সালোয়ার-কামিজের বিক্রেতা সাইদুল ইসলাম বলেন, এখন যারা আসছেন তাদের বেশির ভাগই কেনাকাটার চেয়ে দেখাদেখি ও দর-দামের প্রতি বেশি আগ্রহী। তবে যারা কিনছেন, তাদের বেশির ভাগই কিনছেন শিশু-কিশোরদের পোশাক।
নিউ মার্কেটের বিপরীত পাশে গাউছিয়া ও চাঁদনী চক মার্কেটে রমজানের আগেই তরুণী ও নারীদের ভিড় শুরু হয়েছে। এখন তো হাঁটাই দায়। এখানে মেয়েদের টু-পিস, থ্রি-পিসের বিশাল সমাহারের সন্ধান মেলে সবসময়।
পান্থপথের বসুন্ধরা সিটি শপিং মল, বারিধারার যমুনা ফিউচার পার্ক শপিং মল, এলিফ্যান্ট রোড, মালিবাগের মৌচাক মার্কেট, শান্তিনগরের কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, পলওয়েল সুপার মার্কেট, কর্ণফুলী গার্ডেন সিটি, গাজী ভবন, বঙ্গবাজারেও দর্শনার্থী-ক্রেতার ব্যাপক ভিড় ছিল গতকাল। বেইলি রোডে বেশ কিছুু শাড়ির দোকানে দেখা গেল ক্রেতার ভিড়। টুইন টাওয়ার ও কর্ণফুলী শপিং কমপ্লেক্সে মোটামুটি ক্রেতা সমাগম লক্ষ করা গেছে। নাভানা বেইলি স্টার ও ক্যাপিটাল সিরাজ স্টোরেও ছিল সন্তোষজনক ক্রেতার ভিড়।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল