২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মশক নিধনে শাহজালালে চলছে ক্রাশ প্রোগ্রাম

-

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশার ঝাঁক নিয়ন্ত্রণে বিশেষ কর্মসূচি শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। গত ২৩ মার্চ বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনাল থেকে এই ক্রাশ প্রোগ্রাম শুরু হয়েছে। উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আবদুল হাই কর্মসূচির উদ্বোধন করেন। এ কর্মসূচি গত ২৬ মার্চ থেকে শুক্রবার ছাড়া ৪ এপ্রিল পর্যন্ত প্রতিদিন চলবে। বিমানবন্দর ছাড়াও ডিএনসিসির অধীনে থাকা সব এলাকায় মশার ওষুধ ছিটানো হবে। প্রয়োজনে ক্রাশ প্রোগ্রামের মেয়াদ বাড়ানো হতে পারে বলে ডিএনসিসির স্বাস্থ্য বিভাগ থেকে জানা গেছে।
ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জাকির হাসান বলেন, বিশেষ অনুমতিসাপেক্ষে বিমানবন্দর এলাকায় মশার ওষুধ ছিটানো হয়েছে। তবে অন্য সময় এর ভেতর মশা মারার দায়িত্ব বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের।
শাহজালাল বিমানবন্দর এলাকায় মশার উৎপাত নিয়ে প্রথম আলোয় কয়েকটি প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর এ নিয়ে প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট সচিবসহ চার ব্যক্তির বরাবর আইনি নোটিস পাঠালেও এর জবাব না পেয়ে ৩ মার্চ এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী তানভীর আহমেদ। ১২ মার্চ আইনজীবী মো: তানভীর আহমেদ বলেন, বিমান ও পর্যটনসচিব, বেসরকারি বিমান কর্তৃপক্ষের চেয়ারম্যান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও বিমানবন্দর-সংলগ্ন ওয়ার্ড কমিশনারকে চার সপ্তাহের মধ্যে ওই রুলের জবাব দিতে বলা হয়েছে। এর ১০ দিন পর বিমানবন্দরে ফগার মেশিনের মাধ্যমে ওষুধ ছিটিয়ে মশক নিধনের এই কর্মসূচি শুরু করল ডিএনসিসি।


আরো সংবাদ



premium cement