২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কেরানীগঞ্জে হচ্ছে আধুনিক বিনোদন পার্ক

-

রাজধানীর উপকণ্ঠ কেরানীগঞ্জে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) তৈরি করতে যাচ্ছে অত্যাধুনিক বিনোদন পার্ক। এ পার্কের নাম দেয়া হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিশুপুত্র শেখ রাসেলের নামে ‘শেখ রাসেল ওয়াটার বেইজড বিনোদন পার্ক’। পার্কের জন্য প্রায় ২১ একর জমি চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে প্রায় পৌনে ১১ একর সরকারি খাস জমি। বাকি জমি সাধারণের কাছ থেকে অধিগ্রহণ করতে হবে। এরই মধ্যে প্রকল্পপত্র চূড়ান্ত করে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।
মোহাম্মদপুরসংলগ্ন বছিলা ব্রিজ পার হয়ে কিছু দূর এগোলেই ঘাটারচর এলাকা। সেখানেই ২০ দশমিক ৭০ একর জমির ওপর প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। এর মধ্যে ১০ দশমিক ৭২ একর খাস জমি। বাকিটা আশপাশ থেকে অধিগ্রহণ করা হবে। এ প্রকল্পের জন্য ব্যয় ধরা হয়েছে ১৫৪ কোটি ৮২ লাখ ২৪ হাজার টাকা। ২০২২ সালের মধ্যে কাজ শেষ হবে।
এই প্রকল্পে বিনোদন পার্ককে আকর্ষণীয় করার জন্য থাকবে এম্পিথিয়েটার, কমিউনিটি সেন্টার, অফিস ভবন, ওয়াচ টাওয়ার, ব্যায়ামাগার, আধুনিক রিসোর্ট, রেস্টুরেন্ট, বোট স্টেশন, কনভেনশন সেন্টার প্রভৃতি। এ ছাড়া থাকবে জলাশয়ভিত্তিক নানা বিনোদনের ব্যবস্থা। জলাশয়ে থাকবে সাঁতার কাটা, নৌকা ভ্রমণসহ জলাশয়কেন্দ্রিক নানা ধরনের বিনোদনের সুবিধা। সাধারণ মানুষের বনভোজন বা পারিবারিক অনুষ্ঠানের জন্যও এটি ভাড়া দেয়া হবে।
রাজউক মনে করে, ঢাকা শহরের জনসংখ্যা বৃদ্ধির চেয়ে বিনোদনের সুযোগ-সুবিধা খুবই অপ্রতুল। দেশের ক্রমবর্ধমান জনসংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে আবাসস্থল, খেলার মাঠ, পার্কের পরিমাণ কমে যাচ্ছে। সেই চাহিদা পূরণের লক্ষ্যে কেরানীগঞ্জের ঘাটারচর মৌজায় শেখ রাসেল ওয়াটার বেইজড বিনোদন পার্ক প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ প্রকল্প বাস্তবায়নের মূল উদ্দেশ্য, বাসযোগ্য ভূমির পাশাপাশি স্বয়ংসম্পূর্ণ বিনোদন অঞ্চল গড়ে তোলা। আগামী জুলাই থেকে ২০২২ সালের জুন মাস সময়কে প্রকল্পটির বাস্তবায়নকাল নির্ধারণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি

সকল