২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

তিন প্রতিষ্ঠানের মেয়াদোত্তীর্ণ খাবার জব্দ

-

রাজধানীর তেজগাঁওয়ের শিকাজু হিমাগার ও দেশী সুপার এগ্রো লিমিটেডে র্যাব-২ ও প্রাণিসম্পদ অধিদফতর অভিযান চালিয়েছে। গত ২৫ ফেব্রুয়ারি র্যাবের নির্বাহী হাকিম সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে বিপুল পরিমাণের মেয়াদোত্তীর্ণ গোশত, খেজুর, পনির, শুঁটকি ও অন্যান্য খাদ্যপণ্য জব্দ করা হয়। অভিযানের ব্যাপারে র্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, অভিযানকালে দেখা যায়, প্রায় ৮০০ মণ মেয়াদোত্তীর্ণ গোশত এখানে মজুদ করে রাখা হয়েছে। এর মধ্যে ৫০০ মণ দুম্বা ও ৩০০ মণ মহিষের গোশত। এর বাইরে ১২০০ মণ খেজুর ও কিশমিশ ১০০ মণ জব্দ করেন র্যাবের ভ্রাম্যমাণ আদালত। জব্দকৃত গোশত, খেজুর ও কিশমিশের ব্যাপারে সারওয়ার আলম বলেন, ২০১৭ সালে মেয়াদোত্তীর্ণ কিশমিশ এখানে মজুদ করে রাখা হয়েছে। আর ২০০৬ সালে মেয়াদোত্তীর্ণ হওয়া শুরু করে ২০১৮ সালে মেয়াদোত্তীর্ণ খেজুর এখানে মজুদ রাখা হয়েছে। প্রতিষ্ঠান দুটোকে মোট ৩২ লাখ টাকা জরিমানা করা হয় এবং ১৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। এসব মেয়াদোত্তীর্ণ পণ্য রাজধানীর বিভিন্ন নামীদামি সুপারসপে বিক্রি হয় বলে র্যাব জানিয়েছে।
পুরান ঢাকার সোয়ারীঘাটের চান সরদার কোল্ড স্টোরেজে র্যাব-৩, প্রাণিসম্পদ অধিদফতর, মৎস্য অধিদফতর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন যৌথভাবে অভিযান চালিয়েছে। গত রোববার র্যাবের নির্বাহী হাকিম সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে এখান থেকে তিন হাজার মণ মেয়াদোত্তীর্ণ খেজুর, ২৬৫ মণ লবঙ্গ, ২০ মণ পচে যাওয়া আমদানি করা ফল এবং ৮০ মণ বরই জব্দ করা হয়। প্রতিষ্ঠানটিকে ৩৫ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, রমজানকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী মেয়াদোত্তীর্ণ ফলমূল বাজারজাত করার জন্য তা সংরক্ষণ করছে। এমন অভিযোগে এ অভিযান পরিচালনা করা হয়। খেজুরগুলো গত জুলাই মাসেই মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। অথচ আগামী রমজানের জন্য হিমাগারে রেখে দেয়া হয়েছে। একই অবস্থা নাসপাতিরও। ফলগুলো পচে ফাঙ্গাস পড়ে গেছে। তারপরও সেগুলো হিমাগারে রাখা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সকল