১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আধুনিক ঢাকা গড়তে চান আতিকুল ইসলাম

-

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকাকে আধুনিকভাবে গড়ে তুলতে তিন মেয়াদে পরিকল্পনা বাস্তবায়ন করতে চান নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম। মেয়রের বর্তমান মেয়াদ আছে আর এক বছর। দ্রুততম সময়ের মধ্যে তিনি স্বল্পমেয়াদি পরিকল্পনাগুলো এগিয়ে নিতে চান।
মেয়র নির্বাচিত হওয়ার পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আতিকুল ইসলাম বলেন, স্বাধীনতার মাসে এই বিজয় শুধু আমার নয়। এ বিজয় সবার। এই জয় ঢাকার নতুন দিনের পথ চলার প্রথম পদক্ষেপ। তিনি বলেন, যারা আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন তাদেরও অনুরোধ করব, আসুন আমরা সব বিভেদ ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে আধুনিক ঢাকা গড়ার কাজ করি।
আতিকুল ইসলাম বলেন, স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদি কর্মসূচি হিসেবে ঢাকা উত্তরের উন্নয়নকে তিন ভাগে ভাগ করেছি। আগামী এক বছরে যা করতে চাই তা হলোÑ ঢাকা উত্তরকে আলোকিত নগরীতে পরিণত করা; পরিবেশ দূষণ রোধ; নগর অ্যাপসকে সক্রিয় করা; হোল্ডিং ট্যাক্স ও আর্থিক লেনদেন ডিজিটালাইজড ও অটোমেটেড করা; বৃক্ষরোপণ, নগর বনায়ন, নগর কৃষির বিস্তার ও বিকাশ; প্রতি মহল্লায় উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা।
নগরীর দখলকৃত ফুটপাথ নাগরিকদের কাছে ফিরিয়ে দিতে হবে। দখলমুক্ত করে প্রতিটি ফুটপাথ উন্মুক্ত করে দেয়া হবে। ডিএনসিসি নিয়ে প্রয়াত মেয়র আনিসুল হকের অসম্পন্ন কাজ সম্পন্ন করা হবে। রাজধানীতে মশার উপদ্রব সম্পর্কে তিনি বলেন, সমন্বিত পদ্ধতিতে মশার বিরুদ্ধে ক্রাশ প্রোগ্রাম নেয়া হবে। এ জন্য সেনানিবাস, বসুন্ধরা আবাসিক এলাকা, বিমানবন্দর, ডিএমপি ও সিটি করপোরেশনের মধ্যে সমন্বয় করে এটা বাস্তবায়ন করা হবে। ঢাকা শহরে প্রবেশের দুটি গুরুত্বপূর্ণ পথ হলো গাবতলী ও টঙ্গী। এ দুটি প্রবেশপথ যাতে দখলমুক্ত থাকে সে ব্যবস্থা করা হবে।

 


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান

সকল