১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

‘সেরা মা’ বাইকচালক শাহনাজ

-

সম্প্রতি রাইড শেয়ারিং অ্যাপের একজন বাইকচালক শাহনাজ আক্তারের স্কুটি চুরির পর সেটা ফেরত পাওয়া নিয়ে পুলিশের তৎপর ভূমিকার প্রশংসায় ভাসছে সামাজিক যোগাযোগ মাধ্যম। ছিনতাইয়ের মাত্র ১৪ ঘণ্টার মধ্যেই জীবিকা হিসেবে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং বেছে নেয়া শাহনাজ আক্তার পুতুলের বাইক (স্কুটি) উদ্ধার করেছে পুলিশ। উপার্জনের একমাত্র সম্বল বাইকটি হারিয়ে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন তিনি।
গত বুধবার ভোর ৫টার দিকে নারায়ণগঞ্জ থেকে বাইকটি উদ্ধার করা হয়। এ সময় গ্রেফতার করা হয় ছিনতাইকারী জোবায়দুল ইসলাম জনিকে। কিছু দিন আগেই জনি নামের চালকের সাথে পরিচয় হয় শাহনাজের। ওই চালক তাকে একটা স্থায়ী চাকরি দেবে বলে মঙ্গলবার বিকেলে রাজধানীর খামারবাড়িতে নিয়ে আসে। তার পর অভিনব কৌশলে তার স্কুটিটি ছিনতাই করে নেয়।
শাহনাজ আক্তার পুতুল প্রায় দুই মাস ধরে স্মার্টফোনের অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং নেটওয়ার্কের মাধ্যমে বাইক চালাচ্ছেন। বাইক শেয়ারিংয়ে নারী-পুরুষে তিনি ভেদাভেদ করতেন না। আর এ কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি বেশ পরিচিতিও পেয়েছেন।
বাইক চালিয়ে অর্থ উপার্জন করে দুই সন্তানের পড়াশোনা চালিয়ে যাওয়া আলোচিত সেই শাহনাজ এবার পাচ্ছেন ‘সেরা মা’ পদক। তাকে এ পদক দেবে ‘এআর কিডস মিডিয়া’। রাইড শেয়ারিংয়ের মাধ্যমে উবার ও পাঠাওয়ের সহায়তায় তিনি রাজধানীতে বাইক চালিয়ে অর্থ উপার্জন করেন।
শাহনাজকে পদক দেয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কিডস মিডিয়ার সিইও আরিফ রহমান শিবলী। তিনি বলেন, ছয়জন মায়ের হাতে তুলে দেয়া হবে ‘এআর কিডস সেরা মা-২০১৯’ এর পদক। সংগ্রামী নারী শাহনাজ আক্তার সপ্তম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেছেন। রাজধানীর মিরপুরেই জন্ম তার। বাবা নেই। স্বামী থাকলেও তিনি আলাদা থাকেন। তার সাথে তার দুই মেয়েও থাকে। বড় মেয়ে নবম ও ছোট মেয়ে প্রথম শ্রেণিতে পড়ে।


আরো সংবাদ



premium cement