২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাড়ছে চিড়িয়াখানায় প্রবেশ ফি

-

জাতীয় চিড়িয়াখানায় প্রবেশের ফি ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাশাপাশি চিড়িয়াখানার বাইরের গাড়ি পার্কিং ফি বাড়ানোর সিদ্ধান্তসহ রিকশা, ভ্যান বা সাইকেলের প্রচলিত পার্কিং পদ্ধতি বাতিল করা হয়েছে। চিড়িয়াখানার সৌন্দর্য ও পরিবেশ রক্ষার স্বার্থে চিড়িয়াখানার পিকনিক স্পটগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। উৎসব দ্বীপ ও নিঝুম দ্বীপ নামে দু’টি পিকনিক স্পটে যথাক্রমে দশ ও ছয় হাজার টাকা ভাড়া দিয়ে দিনব্যাপী বনভোজন করার অনুমতি পেত নগরবাসী। তবে তাদের হইচই, উচ্চ শব্দে গান বাজানোসহ যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলার কারণে চিড়িয়াখানার পরিবেশ নষ্ট হয় বলে পিকনিক স্পট বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দের সভাপতিত্বে জাতীয় চিড়িয়াখানার উপদেষ্টা কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।
এ ছাড়া ১১৫টি প্রাইভেট কার ও ১০টি মিনিবাস ধারণক্ষমতাসম্পন্ন একটি বর্ধিত বহিঃপার্কিং নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে জাতীয় চিড়িয়াখানায়। পরিবেশ রক্ষায় চিড়িয়াখানার লেকে টিকিট কেটে বড়শিতে মাছ ধরা বন্ধ অথবা সীমিত করার পরামর্শও দিয়েছে উপদেষ্টা কমিটি।


আরো সংবাদ



premium cement