১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

মধু ও কলোজিরা খেয়ে করোনা থেকে সুস্থ হলেন গভর্নর

নাইজেরিয়ার ওয়ো রাজ্যের গভর্নর সোয়ে মাকিন্দে - ছবি : সংগৃহীত

নাইজেরিয়ার ওয়ো রাজ্যের গভর্নর সোয়ে মাকিন্দে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন। সুস্থ হওয়ার পর তিনি টুইটারে লিখেন, আমি আপনাদের দোয়ায় সুস্থ হয়ে ফিরেছি। আপনাদের প্রতি কৃতজ্ঞতা।

সোমবার সন্ধ্যায় ওয়ো রাজ্যের রাজধানী ইবাদানের স্থানীয় এক রেডিওতে দেয়া টেলিফোন সাক্ষাত্কারে তিনি বলেন, আইসোলেশনে থাকার সময় আমি শুধু মধু, ভিটামিন সি ও কালোজিরা খেয়েছি।

মাকিন্দে বলেন, ওয়ো রাজ্যের স্বাস্থ্যসেবার দায়িত্বে নিয়োজিত আমার বন্ধু এবং ভাই ড. মুইদ্দিন ওলাতুনজি এসে আমাকে বলেন, আমি তোমার জন্য কালোজিরার তেল পাঠাচ্ছি। এটা তোমার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে। আমি কালোজিরা তেলের সাথে মধু মিশিয়ে দিচ্ছি। সকালে ও রাতে এক চামচ করে খেতে হবে।

তিনি বলেন, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য সমাধান রয়েছে। আমাদের হতাশ করা উচিত নয়। আমি যেভাবে ভাইরাসটি থেকে মুক্তি পেয়েছি। তেমনি এটি আমাদের বেশিরভাগ মানুষের জন্যও কর্যকর পদ্ধতি হবে।

ওয়ো রাজ্যের রাজধানী ইবাদানে পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি) এর একটি গণসমাবেশে অংশ নেওয়ার এক সপ্তাহ পরে মাকিন্দে করোনায় আক্রান্ত হন। প্রিমিয়াম টাইমস।


আরো সংবাদ



premium cement
জবিতে বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিবাদ সমাবেশ ফ্রান্সের হয়ে রেকর্ড ম্যাচ খেলা হলো না গ্রিজম্যানের ফ্রান্সের হয়ে রেকর্ড ম্যাচ খেলা হলো না গ্রিজম্যানের স্বর্ণের দাম এবার কমলো গণ-ইফতার কর্মসূচিতে ছাত্রলীগের হামলার নিন্দা ছাত্রশিবিরের পাবনায় একরাতে কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল উধাও! সম্পদ বিবরণী জমা দেয়ার বাধ্যবাধকতা বাতিল হলে দুর্নীতি উৎসাহিত হবে : টিআইবি ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে সরকারের অন্ধ সমালোচনা করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির

সকল