২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সোমালিয়ায় সামরিক ঘাঁটিতে বন্দুকধারীদের হামলা, ১২ সেনা নিহত

- সংগৃহীত

সোমালিয়ায় দুইটি সামরিক ঘাঁটিতে আত্মঘাতী হামলায় অন্তত ১২ সেনা নিহত হয়েছে। গত বুধবার দেশটির দুইটি সামরিক ঘাঁটিতে বিস্ফোরক বোঝাই গাড়ি দিয়ে হামলা চালায় দেশটির বিদ্রোহী গোষ্ঠী আল শাবাব।

১৯৯১ সালে সেনা শাসনের অবসান হওয়ার পর থেকে সোমালিয়াতে সহিংসতা ও অস্থিতিশীলতা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। প্রেসিডেন্ট মোহাম্মদ সায়িদ বার মতাচ্যুত হলে দেশের যুদ্ধবাজ গোত্রপতিরা হানাহানিতে জড়িয়ে পড়ে। দেশটি থেকে সোমালিল্যান্ড ও পুন্টাল্যান্ড নামের দু’টি অঞ্চল আলাদা হয়ে যায়। সোমালিয়া কার্যত একটি যুদ্ধেেত্র পরিণত হয়। ২০১২ সালে দেশটিতে জাতিসঙ্ঘ সমর্থিত সরকার দায়িত্ব নেয়। এরপর থেকে আল শাবাব গোষ্ঠীকে বাধাগ্রস্ত করা সম্ভব হলেও দেশটির গ্রামীণ এলাকায় তারা এখনো তৎপর।

বুধবার স্থানীয় পুলিশ কর্মকর্তা নুর আহদে বলেছেন, ‘সকালে আল সালিনি সামরিক ঘাঁটিতে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। পরে সেখানে নির্বিচারে গুলি চালায় সন্ত্রাসীরা। কিছুণের জন্য ঘাঁটি দখলে নেয় তারা। অস্ত্র ও গোলাবারুদ লুট করা হয়েছে। পরে অতিরিক্ত সেনা পাঠানোর পর ঘাঁটি নিয়ন্ত্রণে নেয় সামরিক বাহিনী।’ সূত্র : আলজাজিরা।


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল