২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাশিয়াকে সিরিয়ান তেলক্ষেত্রে যেতে বাধা মার্কিন সৈন্যদের

- ছবি : সংগৃহীত

সিরিয়ায় ওয়াইপিজি/পিকেকে গোষ্ঠীর দখলে থাকা অঞ্চলগুলোতে উপস্থিত মার্কিন সৈন্যরা শনিবার রাশিয়ান সৈন্যদের একটি তেলক্ষেত্রে যেতে বাধা দেয়।

জানা গেছে, উত্তর-পূর্ব হাসাকায় রুমেইলান তেলক্ষেত্র নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র এবং রাশিয়ার মধ্যে বিরোধ চলছে। অঞ্চলটিতে এনিয়ে উত্তেজনাকর পরস্থিতি বিরাজ করছে।

নির্ভরযোগ্য স্থানীয় সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী আনাদোলু জানায়, তেলক্ষেত্রের দিকে যাওয়ার পথে রাশিয়ার একটি সামরিক টহলকে অবরোধ করে মার্কিন সেনারা।

পরে রাশিয়ান সৈন্যরা সেখান থেকে ফেরত আসে।

এর আগে গত বৃহস্পতিবার, ওয়াইপিজি/পিকেকে গ্রুপ রুমেইলান তেলক্ষেত্রের কাছে রাশিয়ার সেনাদের কামিশিলি শহর দিয়ে যেতে বাধা দেয় এবং তাদের এই অঞ্চলে পৌঁছতে দেয়নি। ইয়েনি শাফাক।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল