১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বাইক কিনতে কবর থেকে বাবা-মায়ের দেহ তুলে হাড়গোড় বার করল ছেলে

- প্রতীকী ছবি

মোটর সাইকেল কেনার ইচ্ছা প্রবল। কিন্তু সামর্থ্য নেই। এক ব্যবসায়ী ‘অফার’ দেন, মানুষের হাড়গোড় জোগাড় করতে পারলে তাকে বাইক কিনে দেবেন। সঙ্গে বেশ কিছু টাকাও দেবেন।

সেই লোভে নিজের বাবা, মা, চাচার দেহ কবর থেকে তুললেন এক ব্যক্তি। তারপর সেখান থেকে হাড় বার করেছিলেন ওই ব্যবসায়ীকে বিক্রি করবেন বলে।

এই ঘটনা সম্প্রতি ঘটেছে আফ্রিকার মোজাম্বিকের নামপুলা প্রদেশে। অবৈধভাবে কবর খুঁড়ে দেহ বের করার জন্য ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে সেখানকার পুলিশ।

জেরার সময় অভিযুক্ত ব্যক্তি জানিয়েছেন, কবর থেকে তুলে একরাতের মধ্যে হাড়গোড় বের করে ফেলেছিলেন তিনি। মোটর সাইকেল ছাড়াও ওই ব্যবসায়ী তাকে নগদ ৩০০ ডলার দেবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছিলেন।

এক আন্তর্জাতিক সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, ‘‘আমি পারিবারিক কবরস্থানে গিয়েছিলাম। সেখান থেকে বাবার, মায়ের ও চাচার দেহ তুলে আনি। আমাকে ওই ব্যবসায়ী বলেছিলেন, না ভুগে মৃত্যু হওয়া ব্যক্তির দেহের হাড় দিতে।’’

কিন্তু এত কিছু করেও হাড় পৌঁছতে নির্দিষ্ট জায়গায় গিয়েও ওই ব্যবসায়ীকে আর খুঁজে পাননি তিনি। বরং ওখান থেকেই তাকে গ্রেফতার করে পুলিশ। আনন্দবাজার।


আরো সংবাদ



premium cement
জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের।

সকল