১৫ ডিসেম্বর ২০১৯

বাইক কিনতে কবর থেকে বাবা-মায়ের দেহ তুলে হাড়গোড় বার করল ছেলে

মোটর সাইকেল কেনার ইচ্ছা প্রবল। কিন্তু সামর্থ্য নেই। এক ব্যবসায়ী ‘অফার’ দেন, মানুষের হাড়গোড় জোগাড় করতে পারলে তাকে বাইক কিনে দেবেন। সঙ্গে বেশ কিছু টাকাও দেবেন।

সেই লোভে নিজের বাবা, মা, চাচার দেহ কবর থেকে তুললেন এক ব্যক্তি। তারপর সেখান থেকে হাড় বার করেছিলেন ওই ব্যবসায়ীকে বিক্রি করবেন বলে।

এই ঘটনা সম্প্রতি ঘটেছে আফ্রিকার মোজাম্বিকের নামপুলা প্রদেশে। অবৈধভাবে কবর খুঁড়ে দেহ বের করার জন্য ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে সেখানকার পুলিশ।

জেরার সময় অভিযুক্ত ব্যক্তি জানিয়েছেন, কবর থেকে তুলে একরাতের মধ্যে হাড়গোড় বের করে ফেলেছিলেন তিনি। মোটর সাইকেল ছাড়াও ওই ব্যবসায়ী তাকে নগদ ৩০০ ডলার দেবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছিলেন।

এক আন্তর্জাতিক সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, ‘‘আমি পারিবারিক কবরস্থানে গিয়েছিলাম। সেখান থেকে বাবার, মায়ের ও চাচার দেহ তুলে আনি। আমাকে ওই ব্যবসায়ী বলেছিলেন, না ভুগে মৃত্যু হওয়া ব্যক্তির দেহের হাড় দিতে।’’

কিন্তু এত কিছু করেও হাড় পৌঁছতে নির্দিষ্ট জায়গায় গিয়েও ওই ব্যবসায়ীকে আর খুঁজে পাননি তিনি। বরং ওখান থেকেই তাকে গ্রেফতার করে পুলিশ। আনন্দবাজার।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২১৫৬৩)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (১৯৯০৭)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৫০৪৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১৩৩৬১)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১২১৫০)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (১০৪৮৬)৪ বোনের জন্ম-বিয়ে একই দিনে! (১০৪৬৩)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৭২৬)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৯৫১৮)কোন রীতিতে বিয়ে করলেন সৃজিত-মিথিলা? (৮৬৯৫)



hacklink Paykwik Paykasa
Paykwik