২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বিচারক স্ত্রীকে ছুটিতে পাঠালেন তিউনিসিয়ার নতুন প্রেসিডেন্ট

প্রেসিডেন্ট কায়েস সাঈদ
প্রেসিডেন্ট কায়েস সাঈদ - ছবি : সংগৃহীত

তিউনিসিয়ার নতুন প্রেসিডেন্ট কায়েস সাঈদ তার বিচারক স্ত্রীকে পাঁচ বছরের জন্য ছুটিতে যেতে বলেছেন।
তিনি বলেছেন, দেশের বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন এবং তার স্ত্রী যত দিন ছুটিতে থাকবেন তত দিন তাকে কোনো বেতনভাতা দেয়া হবে না। কায়েস সাঈদ জানিয়েছেন, তিনি পাঁচ বছরের জন্য প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন। এ সময়টায় বিচার বিভাগে তার স্ত্রীর উপস্থিতির কারণে ওই বিভাগের স্বাধীনতা নিয়ে কোনো প্রশ্ন উঠুক তিনি তা চান না।

গত বুধবার আইনের অবসরপ্রাপ্ত প্রফেসর কায়েস সাঈদ তিউনিসিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন। তিউনিসিয়ার পার্লামেন্টে এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে গত ১৩ অক্টোবর দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে ৭২ দশমিক ৭১ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হন তিউনিস বিশ্ববিদ্যালয়ের সাবেক এ অধ্যাপক। তার প্রতিদ্বন্দ্বী নাবিল কারুয়ি পেয়েছেন ২৭ দশমিক ২৯ শতাংশ ভোট।

শপথ নেয়ার পরই প্রেসিডেন্ট কায়েস সাঈদ দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান ঘোষণা করেছেন। স্ত্রীকে বিচার বিভাগের বাইরে রাখার সিদ্ধান্তও তারই অংশ বলে মনে করা হচ্ছে।

সূত্র : রয়টার্স 


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে বিয়ের গেট সাজাতে গিয়ে শ্রমিকের মৃত্যু ঈদগাঁও বিএনপির সাধারণ সম্পাদক জনি বহিষ্কার রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা ক্যান্সার আক্রান্ত ছেলেকে বাঁচাতে বাবার আকুতি দাউদকান্দিতে পুকুর থেকে মাদরাসাছাত্রীর লাশ উদ্ধার আলমডাঙ্গায় নিখোঁজের ৬ দিন পর মহিলার অর্ধগলিত লাশ উদ্ধার কুমিল্লায় পথচারী ও শ্রমজীবীদের মধ্যে জামায়াতের পানি ও শরবত বিতরণ চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসল্লিদের কান্নার ঢল চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার

সকল