২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

লাইবেরিয়ায় কোরআন শিক্ষার স্কুলে আগুন, ২৮ জনের মৃত্যু

-

লাইবেরিয়ার একটি কোরআন শিক্ষার স্কুলে বুধবার ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ২৬ শিক্ষার্থী ও দুই শিক্ষক মারা গেছেন। তাদের ছাত্রাবাসে আগুন ছড়িয়ে পড়লে এ মর্মান্তিক ঘটনা ঘটে। পশ্চিম আফ্রিকার এ দেশে এটি ছিল সবচেয়ে বড় দুর্যোগগুলোর অন্যতম।

পুলিশ মুখপাত্র মোসেস কার্টার জানান, শিক্ষার্থীরা রাতে ওই স্কুলে ঘুমানোর সময় সেখানে এ আগুন ছড়িয়ে পড়ে। তিনি আরো জানান, বৈদ্যুতিক ত্রুটির কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রেসিডেন্ট জর্জ ওয়েহ রাজধানী মনরোভিয়ার উপকণ্ঠের পেনাসবিলে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বলেন, এ অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি।

ওয়েহ ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, ‘আমরা মৃত শিক্ষার্থীদের মা-বাবাকে ভেঙে না পড়ে ধৈর্য ধরার অনুরোধ করেছি। কারণ এটি তাদের জন্য অপূরণীয় ক্ষতি।’

প্রেসিডেন্টের দফতর জানায়, অগ্নিকাণ্ডে দুই শিক্ষকের পাশাপাশি ১০ থেকে ২০ বছর বয়সের ২৬ শিক্ষার্থীও প্রাণ হারিয়েছেন।

তবে পুলিশ মুখপাত্র জানান, ছাত্রাবাসটিতে ২৭ শিক্ষার্থী মারা গেছেন।


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল