২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মালিতে ভবন ধসে নিহত ১৫

ধসে পড়া ভবন - ছবি : সংগৃহীত

মালির রাজধানী বামাকোতে নির্মাণাধীন তিনতলা একটি ভবন ধসে ১৫ জন নিহত হয়েছেন। সরকারি ও স্থানীয় সংবাদমাধ্যম একথা জানিয়েছে। খবর এএফপি’র।

রোববার ভোররাতের আগে ভবনটি ধসে পড়ে। সেখান থেকে ২৬ জনকে জীবিত উদ্ধার করা হয়।

জরুরি সেবা সংস্থার কর্মীরা ধ্বংসস্তুপের ভিতর থেকে প্রায় চার বছরের এক কন্যা শিশুকে উদ্ধার করেছে।

জন নিরাপত্তা মন্ত্রণালয় জানায়, উদ্ধারকর্মীরা ধ্বংস্তুপের ভিতর থেকে আরেকজনকে (নারী) জীবিত উদ্ধার করেছে। এদিকে ভবনের মালিকের ব্যাপারে তদন্ত শুরু হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ভবনটির উপরের তলা বাকি অংশের ওপর ধসে পড়লে পুরো অবকাঠামো তাসের ঘরের মতো ভেঙ্গে যায়।

মালিতে অধিকাংশ ক্ষেত্রে কোনো অনুমতি ছাড়াই ভবন নির্মাণ করায় এ ধরনের ভবন ধস দেশটিতে একটি সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল