১৭ জুন ২০১৯

১৪ বাংলাদেশীসহ ভূমধ্যসাগরে ২৯০ অভিবাসী উদ্ধার

ভূমধ্যসাগরের লিবীয় উপকূল থেকে ১৪ বাংলাদেশীসহ ২৯০ ইউরোপমুখী অভিবাসীকে উদ্ধার করেছে লিবিয়ার নৌ বাহিনী। বার্তা সংস্থা এপির বরাত দিয়ে এক রিপোর্টে জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

শুক্রবার এক বিবৃতিতে লিবিয়ার নৌবাহিনী জানায় ইউরোপগামী তিনটি নৌকা থেকে এই অভিবাসীদের উদ্ধার করা হয়েছে। এর আগে প্রাথমিকভাবে ৮৭ জনকে উদ্ধার করা হয়েছিল বলে জানিয়েছিল তারা।

এর আগের দিন বৃহস্পতিবার জার্মানির একটি দাতব্য সংস্থা ভূমধ্যসাগরে তিনটি নৌকা নষ্ট হয়ে যাওয়ার খবর দিয়েছিল লিবিয়ার নৌবাহিনীকে। ওইদিন লিবিয়ার কোস্ট গার্ড একটি রাবারের নৌকা ডুবে যাওয়ার খবর পায়। এতে করে নৌকায় থাকা যাত্রীরা সাগরে ভেসে ভেড়াচ্ছিলেন। ওই নৌকাটিতেই ৮৭ জন অভিবাসী ছিলেন লিবীয় নৌবাহিনীর ফেসবুকে পেজে বলা হয়েছে।

এর আগে লিবীয় কোস্ট গার্ড আরও দুটি রাবারের নৌকা থেকে ২০৩ জন অভিবাসীকে উদ্ধার করে বলে পৃথক বিবৃতিতে জানানো হয়েছে।

তিনটি নৌকাতে থাকা বেশির ভাগ যাত্রীই আরব ও আফ্রিকান দেশের নাগরিক। এদের মধ্যে ১৪ জন বাংলাদেশি রয়েছেন। তাদেরকে উদ্ধারের পর মানবিক ও চিকিৎসা সহায়তা দিয়ে লিবিয়ার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ

অবশেষে বিএনপি নেতা হাসান মামুনকে গ্রেফতার দেখানো হলো বিএসআরএফের নির্বাচন অনুষ্ঠিত : তপন সভাপতি শামীম সেক্রেটারি ময়দানের যুদ্ধে জিতে গেলো ভারত ফায়ার সার্ভিস স্টেশন ও পানির প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে : রাষ্ট্রদূত খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ জুন বিএনপি অফিসের সামনে বিক্ষোভ আইনজীবীদের প্রত্যেক জেলায় বিকেএসপির শাখা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী পরিকল্পিত নগর উন্নয়ন নাগরিকদের সেবা প্রাপ্তি সহজ করে : স্থানীয় সরকার মন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৯৪টি ঋণ না পাওয়াটা এসএমই শিল্প উন্নয়নে প্রধান বাধা ’৭৫-এর মতো গণমাধ্যমের কণ্ঠরোধে মরিয়া সরকার : আমীর খসরু ব্রিটিশ বাংলাদেশীদের চামড়া শিল্পে বিনিয়োগের আহ্বান শিল্পমন্ত্রীর

সকল