২১ সেপ্টেম্বর ২০১৯

১৪ বাংলাদেশীসহ ভূমধ্যসাগরে ২৯০ অভিবাসী উদ্ধার

ভূমধ্যসাগরের লিবীয় উপকূল থেকে ১৪ বাংলাদেশীসহ ২৯০ ইউরোপমুখী অভিবাসীকে উদ্ধার করেছে লিবিয়ার নৌ বাহিনী। বার্তা সংস্থা এপির বরাত দিয়ে এক রিপোর্টে জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

শুক্রবার এক বিবৃতিতে লিবিয়ার নৌবাহিনী জানায় ইউরোপগামী তিনটি নৌকা থেকে এই অভিবাসীদের উদ্ধার করা হয়েছে। এর আগে প্রাথমিকভাবে ৮৭ জনকে উদ্ধার করা হয়েছিল বলে জানিয়েছিল তারা।

এর আগের দিন বৃহস্পতিবার জার্মানির একটি দাতব্য সংস্থা ভূমধ্যসাগরে তিনটি নৌকা নষ্ট হয়ে যাওয়ার খবর দিয়েছিল লিবিয়ার নৌবাহিনীকে। ওইদিন লিবিয়ার কোস্ট গার্ড একটি রাবারের নৌকা ডুবে যাওয়ার খবর পায়। এতে করে নৌকায় থাকা যাত্রীরা সাগরে ভেসে ভেড়াচ্ছিলেন। ওই নৌকাটিতেই ৮৭ জন অভিবাসী ছিলেন লিবীয় নৌবাহিনীর ফেসবুকে পেজে বলা হয়েছে।

এর আগে লিবীয় কোস্ট গার্ড আরও দুটি রাবারের নৌকা থেকে ২০৩ জন অভিবাসীকে উদ্ধার করে বলে পৃথক বিবৃতিতে জানানো হয়েছে।

তিনটি নৌকাতে থাকা বেশির ভাগ যাত্রীই আরব ও আফ্রিকান দেশের নাগরিক। এদের মধ্যে ১৪ জন বাংলাদেশি রয়েছেন। তাদেরকে উদ্ধারের পর মানবিক ও চিকিৎসা সহায়তা দিয়ে লিবিয়ার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ

তরুণীসহ গ্রেফতার ২০, বিপুল মাদক ও টাকা জব্দ ইরানের ন্যাশনাল ব্যাংকে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আশা করি খেলাঘরের আন্দোলন সফলভাবে এগিয়ে যাবে : ড. আনিসুজ্জামান ধানমন্ডি ক্লাবে র‌্যাবের অভিযান বশেমুরবিপ্রবিতে ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের অনশন চলছে চট্টগ্রামে অভিযানে ক্লাব বন্ধ : গ্রেফতার ২ ক্যাসিনো-মাদক-সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ নৌকার প্রতীকে এমপি হতে চেয়েছিলেন জি কে শামীম বিএনপিই ঢাকাকে ক্যাসিনোর শহর বানিয়েছিল : কাদের ক্যাসিনোতে অভিযান চালিয়ে আলোচিত র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার মাসাকাদজাকে জয় উপহার দিলো বিদায়ী ম্যাচ

সকল