২৪ আগস্ট ২০১৯

উগান্ডায় ভারী বৃষ্টিপাতে ১৭ শিশু ও এক প্রাপ্তবয়স্কের প্রাণহানি

-

উগান্ডার পূর্বাঞ্চলে ভারী বৃষ্টিপাতে ১৭ শিশু ও এক প্রাপ্তবয়স্ক লোকের প্রাণহানি ঘটেছে। এছাড়াও এতে বাড়িঘর ও ফসল নষ্ট হয়েছে। মঙ্গলবার রেডক্রস একথা জানিয়েছে।

রেডক্রসের নারী মুখপাত্র ইরেনে নাকাসিতা বলেন, ‘দেশটির পূর্বাঞ্চলীয় বুয়েন্ডে জেলার বুলেম্বো গ্রামে এই প্রাকৃতিক দুর্যোগে এ পর্যন্ত ১৮ জনের প্রাণহানি ঘটেছে। এদের একজন ছাড়া বাকি সকলেই শিশু।’ খবর বার্তা সংস্থা এএফপি’র।

তিনি আরো বলেন, ‘বহু ভবন ভেসে গেছে। বেশ কয়েকটি বাড়িঘরের ছাদ ধসে পড়েছে এবং ফসল নষ্ট হয়েছে।’

রেডক্রসের মুখপাত্র বলেন, ‘একই এলাকাগুলোতে আরো একটি ভারী বর্ষণ হওয়ায় উদ্ধারকর্মীরা প্রাণহানি ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে পারছেন না।’

তবে উগান্ডার পুলিশ জানিয়েছে, বৈরী আবহাওয়ায় গ্রামটিতে ১৩ জনের প্রাণহানি ঘটেছে।

বুয়েন্ডে জেলার চেয়ারম্যান উইলিয়াম কিজা বলেন, ‘ভারী বর্ষণ ও ঝড়ে ২০ থেকে ৩০ জনের মৃত্যু হয়েছে বলে আমরা আশঙ্কা করছি। কয়েকজন ধ্বংসস্তূপে ও দেয়াল চাপা পড়ে মারা গেছে।’


আরো সংবাদ

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৮)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৯)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫৪)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৫৯)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet