২২ আগস্ট ২০১৯

হত্যাযজ্ঞ নিয়ে বিক্ষোভের মুখে মালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

মালি
হত্যাযজ্ঞ নিয়ে বিক্ষোভের মুখে পদত্যাগ করেছেন মালির প্রধানমন্ত্রী সৌমেলৌ বৌবায়া মাইগা - ছবি: সংগৃহীত

মালির প্রধানমন্ত্রী বৃহস্পতিবার তার পুরো সরকারসহ পদত্যাগ করেছেন। দেশটির মধ্যাঞ্চলের ক্রমবর্ধমান সহিংসতার এবং গত মাসের ব্যাপক হত্যাযজ্ঞের ঘটনা নিয়ন্ত্রণে তাদের পদক্ষেপের বিষয় নিয়ে কঠোর সমালোচনার পর তারা পদত্যাগ করলেন। গত মাসে ওই হত্যাযজ্ঞে ১৬০ জন প্রাণ হারায়। খবর এএফপি’র।

প্রেসিডেন্ট ইব্রাহিম বৌবাকার কিতার দফতরের এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী সৌমেলৌ বৌবায়া মাইগা ও তার সরকারের সকল মন্ত্রীর পদত্যাগ গ্রহণ করা হয়েছে। ক্রমবর্ধমান সহিংসতাকে কেন্দ্র করে দেশটিতে ব্যাপক বিক্ষোভ ছড়িয়ে পড়ার দুই সপ্তাহ পর তাদের পদত্যাগ গ্রহণ করা হলো।

ক্ষমতাসীন ও বিরোধী দলগুলোর আইনপ্রণেতারা বুধবার এ সরকারের বিরুদ্ধে একটি অনাস্থা প্রস্তাব জমা দিয়েছিল। এ প্রস্তাবে দেশের সহিংসতাপূর্ণ পরিস্থিতি শান্ত করতে ব্যর্থ হওয়ায় মাইগা ও তার প্রশাসনকে দায়ী করা হয়।

কিতার দফতরের ওই বিবৃতিতে বলা হয়, ক্ষমতাসীন ও বিরোধী দল উভয় পক্ষের রাজনৈতিক সকল শক্তির সাথে আলোচনার পর খুব শিগগিরই একজন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করে নতুন সরকার গঠন করা হবে।


আরো সংবাদ

৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী সংসদ সচিবালয়ের আবাসন সমস্যা দূর করতে আরো ৫০০ ফ্যাট কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ভেলায় সবজি চাষ বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান অবশেষে রোহিঙ্গারা ফিরছেন আজ থেকে মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের কাশ্মির নিয়ে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান

সকল




mp3 indir bedava internet