২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গাদ্দাফিপুত্র সাইফকে গোপনে সমর্থন মিসরের!

ক্ষমতাচ্যুত সাবেক লিবীয় নেতা মুয়াম্মার গাদ্দাফির ছেলে সাইফ আল ইসলাম গাদ্দাফি - ফাইল ছবি

চলতি বছরের শেষের দিকে লিবিয়ায় অনুষ্ঠিত হবে প্রেসিডেন্সিয়াল নির্বাচন।আর এই নির্বাচনকে সামনে রেখে পরলোকগত সাবেক লিবীয় নেতা মুয়াম্মার গাদ্দাফির ছেলে সাইফ আল ইসলাম গাদ্দাফিকে গোপনে মিসর সমর্থন দিচ্ছে বলে জানা গেছে। গাদ্দাফি পুত্র সাইফের সমর্থনে দেশটি বিভিন্ন গোপন কর্মকান্ড চালাচ্ছে বলেও বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

প্রকাশিত খবরে বলা হয়, সম্প্রতি লিবিয়ায় গাদ্দাফিপুত্র সাইফ আল ইসলামের মর্যাদা বৃদ্ধির জন্য নেয়া বেশ কয়েকটি সিদ্ধান্তের দিকে নজর রাখছে মিসর কতৃপক্ষ।

বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে দ্য আল আহরাম সেন্টার ফর পলিটিক্যাল এন্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ থেকে বলা হয়েছে, সম্প্রতি মিসরের রাজধানী কায়রোতে সাইফ আল ইসলাম গাদ্দাফির চাচা আহমদ কাদাফ আল-দাম লিবিয়ার বিভিন্ন উপজাতি নেতার সাথে বৈঠকে বসেন। নির্বাচনে সাইফ আল ইসলাম গাদ্দাফির পক্ষে এসব প্রভাবশালী উপজাতি নেতার সমর্থন আদায় করতেই এই বৈঠকের আয়োজন করা হয়। এই বৈঠক আয়োজনের পিছনে মিসরের জেনারেল ইন্টেলিজেন্স সার্ভিস বা গোয়েন্দা সংস্থার সমর্থন ছিল বলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।

সূত্রের উদ্ধৃতি দিয়ে আরো বলা হয়, বৈঠক থেকে লিবিয়ার আগামী নির্বাচনকে সামনে রেখে দেশটির সির্ত শহরের পূর্বে রাস লানুফ নামক জায়গায় একটি উপজাতি সম্মেলন আয়োজনের ব্যাপারে পরামর্শ দেয়া হয়।


আরো সংবাদ



premium cement