২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জিবুতিতে নৌকাডুবির ঘটনায় ৫২ জনের লাশ উদ্ধার

-

পূর্ব আফ্রিকার দেশ জিবুতিতে শরণার্থী বোঝাই দু’টি নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৫২ জনের লাশ পাওয়া উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছে বহু মানুষ। তাই নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নৌকা ডুবে যাওয়ার পর থেকেই শরণার্থীদের খোঁজে উদ্ধার কাজ চলছে।

এর আগে আন্তর্জাতিক শরণার্থী বিষয়ক সংস্থা আইওএম-এর এক বিবৃতিতে জানানো হয়েছে, জিবুতির উত্তর-পূর্বাঞ্চলের একটি ম্যানগ্রোভ এলাকার গোডোরিয়া উপকূলে শরণার্থীদের বহনকারী দুটি নৌকা ডুবে গেছে।

খবর পাওয়া মাত্রই সেখানে উদ্ধার কাজ শুরু হয়। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে একটি টিম ঘটনাস্থলে পৌঁছে দু’জনকে জীবিত উদ্ধার করে। এখন পর্যন্ত ১৬ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

উপকূলরক্ষী বাহিনীও সেখানে উদ্ধার ও তল্লাশি অভিযান চালাচ্ছে। দুটি নৌকা দিয়ে অভিযান এখনো চলছে।

মঙ্গলবার বিকেলে শরণার্থী বোঝাই নৌকা দুটি ডুবে যায়। নৌকাগুলোতে ধারণ ক্ষমতার বেশি যাত্রী বহন করা হয়েছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

আইওএমের মুখপাত্র জানিয়েছেন, ওই নৌকা দুটি ইয়েমেনের দিকে যাচ্ছিল। মাঝপথেই নৌকা দুটি দুর্ঘটনাকবলিত হয়।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রামে জব্বারের বলীখেলার শিরোপা বাঘা শরীফের হাতে ব্রাজিল থেকে গরু আমদানি করা জটিল হলেও সম্ভব : রাষ্ট্রদূত ফার্নান্দো শপথ নিয়েছেন আপিল বিভাগের ৩ বিচারপতি তামাকের ব্যবহার রোধে কর বাড়ানোর আহ্বান ডা: জাফরুল্লাহ চৌধুরীর স্মরণসভা টিপু-প্রীতি হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি শেষ, আদেশ ২৯ এপ্রিল জাতীয় প্রেস ক্লাব সদস্য আফতাব হোসেনের ইন্তেকাল শনিবার থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রস্তুত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হলেন সাব্বির আহমেদ ‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধানবিরোধী নয় গাজীপুরে জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ করার নিন্দা

সকল