২০ আগস্ট ২০১৯

কেনিয়ায় হোটেলে বন্দুকধারীদের হামলা : নিহত ১৫

আহত একজনকে উদ্ধার করে নেয়া হচ্ছে - ছবি : বিবিসি

কেনিয়ার রাজধানী নাইরোবিতে একটি অভিজাত হোটেল ও একটি অফিস কমপ্লেক্সে বন্দুকধারীদের হামলায় ১৫ জন নিহত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় ঘটনা ঘটে।

দেশটির পুলিশের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিকাল ৩টার দিকে চারজন বন্দুকধারী এ আক্রমণ শুরু করে। ডুসিটডি২ নামক ওই হোটেলটির পার্কিং লটে প্রথম একটি বিস্ফোরণ ঘটানোর পর একটি আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

সোমালিয়া ভিত্তিক উগ্রবাদী গোষ্ঠী আল শাবাব এ দায় স্বীকার করেছে বলে রয়টার্সের খবরে বলা হয়েছে।

নিহতদের মধ্যে ১১ জন কেনিয়ান, একজন আমেরিকান ও একজন ব্রিটিশ নাগরিক। বাকি দু’জনের পরিচয় এখনো শনাক্ত হয়নি।

কেনিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ফ্রেড মাটিয়ানগি রাত ১১টায় জানিয়েছেন যে, ভবনগুলো নিরাপদ করা হয়েছে এবং আটকেপড়া লোকদের উদ্ধার করা হয়েছে। কিন্তু তখনো নিরাপত্তা বাহিনীর সদস্যদের সেখানে অভিযানে ব্যস্ত দেখা যায়।

‘ফোরটিন রিভারসাইড ড্রাইভ কমপ্লেক্সে’ একবার বিশালাকৃতির ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা গেছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

সোমালিয়ার এ গোষ্ঠীটি প্রায়ই প্রতিবেশী কেনিয়ায় হামলা চালায়।

এর আগে ২০১৩ সালে একটি শপিং সেন্টারে এবং ২০১৫ সালে একটি বিশ্ববিদ্যালয়ে হামলা চালিয়ে শত শত মানুষকে হত্যা করে আল শাবাব।


আরো সংবাদ

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet