২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কেনিয়ায় হোটেলে বন্দুকধারীদের হামলা : নিহত ১৫

আহত একজনকে উদ্ধার করে নেয়া হচ্ছে - ছবি : বিবিসি

কেনিয়ার রাজধানী নাইরোবিতে একটি অভিজাত হোটেল ও একটি অফিস কমপ্লেক্সে বন্দুকধারীদের হামলায় ১৫ জন নিহত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় ঘটনা ঘটে।

দেশটির পুলিশের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিকাল ৩টার দিকে চারজন বন্দুকধারী এ আক্রমণ শুরু করে। ডুসিটডি২ নামক ওই হোটেলটির পার্কিং লটে প্রথম একটি বিস্ফোরণ ঘটানোর পর একটি আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

সোমালিয়া ভিত্তিক উগ্রবাদী গোষ্ঠী আল শাবাব এ দায় স্বীকার করেছে বলে রয়টার্সের খবরে বলা হয়েছে।

নিহতদের মধ্যে ১১ জন কেনিয়ান, একজন আমেরিকান ও একজন ব্রিটিশ নাগরিক। বাকি দু’জনের পরিচয় এখনো শনাক্ত হয়নি।

কেনিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ফ্রেড মাটিয়ানগি রাত ১১টায় জানিয়েছেন যে, ভবনগুলো নিরাপদ করা হয়েছে এবং আটকেপড়া লোকদের উদ্ধার করা হয়েছে। কিন্তু তখনো নিরাপত্তা বাহিনীর সদস্যদের সেখানে অভিযানে ব্যস্ত দেখা যায়।

‘ফোরটিন রিভারসাইড ড্রাইভ কমপ্লেক্সে’ একবার বিশালাকৃতির ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা গেছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

সোমালিয়ার এ গোষ্ঠীটি প্রায়ই প্রতিবেশী কেনিয়ায় হামলা চালায়।

এর আগে ২০১৩ সালে একটি শপিং সেন্টারে এবং ২০১৫ সালে একটি বিশ্ববিদ্যালয়ে হামলা চালিয়ে শত শত মানুষকে হত্যা করে আল শাবাব।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল