২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নাইজেরিয়ার ২টি সামরিক ঘাঁটি দখল বোকো হারামের

বোকো হারাম - ফাইল ছবি

উগ্রবাদী সশস্ত্র গোষ্ঠি বোকো হারামের সদস্যরা নাইজেরিয়ার উত্তরপূর্বের দু’টি সামরিক ঘাঁটিতে রাতে হামলা চালিয়ে দখল করে নিয়েছে। এদিকে যোদ্ধারা লেক শাদের একটি গুরুত্বপূর্ণ শহর নিয়ন্ত্রণ নেয়ার জন্য লড়াই করছে। বৃহস্পতিবার সামরিক সূত্র একথা জানায়।

ওই সূত্র জানায়, আইএস মদদপুষ্ট ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রভিন্সের (আইএনডব্লিউএপি) যোদ্ধারা ব্যাপক লড়াইয়ের পর বগা শহরের একটি নৌঘাঁটি ও বহুজাতিক যৌথ টাস্ক ফোর্সের (এমএনজেটিএফ) একটি ঘাঁটি দখল করে নেয়। সাম্প্রতিক মাসগুলোতে এ অঞ্চলের বিভিন্ন সামরিক ঘাঁটিতে বোকো হারাম বারবার হামলা চালায়।

বোকো হারামের যোদ্ধারা গাড়ি বহর নিয়ে এসে বগা শহরে এ হামলা চালায় এবং এমএনজেটিএফ ঘাঁটি দখল করে। নাম প্রকাশ না করার শর্তে এক সামরিক সূত্র এএফপি’কে বলেন, তারা হামলা চালিয়ে বগা শহর থেকে পাঁচ কিলোমিটার দূরের নৌবাহিনীর একটি ঘাঁটিও দখল করে নেয়।


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল