২১ আগস্ট ২০১৯

নাইজেরিয়ায় গ্যাস ট্যাংকার বিস্ফোরণে নিহত ৩৫

নাইজেরিয়ায় গ্যাস ট্যাংকার বিস্ফোরণে নিহত ৩৫ - সংগৃহীত

নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় নাসারাওয়া প্রদেশে একটি গ্যাস ট্যাংকার বিস্ফোরণে কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছেন। প্রদেশটির জরুরি সংস্থা জানিয়েছে, সোমবারের ওই ঘটনায় আরো শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। 

নাইজেরিয়ার রাষ্ট্রীয় জরুরি ব্যবস্থাপনা  সংস্থা (সেমা)-র কর্মকর্তারা জানিয়েছেন, রাজধানী আবুজা ও উত্তর এবং দক্ষিণাঞ্চলীয় নাইজেরিয়াকে সংযোগ স্থাপনকারী লাফিয়া-মাকুর্দি সড়কের একটি পেট্রোল স্টেশনে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সেমা’র ভারপ্রাপ্ত পরিচালক উসমান আহমেদ বলেছেন, গ্যাস ডিসচার্জ করার এক পর্যায়ে ট্রাকটি বিস্ফোরিত হয়। তিনি বলেন, সেমা এই ঘটনা খতিয়ে দেখছে।

সেমা’র ভারপ্রাপ্ত পরিচালক বলেন, আমরা ৩৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করতে পেরেছি। এছাড়া আরো শতাধিক ব্যক্তি আহত হয়েছে বলে জানতে পেরেছি।

উসমান বলেন, ওই গ্যাস স্টেশনে কী ঘটেছে সেটি দেখতে সেখানে জড়ো হওয়া ব্যক্তিদের মধ্যে বেশিরভাগ মানুষ হতাহত হয়েছেন।

নাইজেরিয়ায় এ ধরনের ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। এর আগে গেল জুনে নাইজেরিয়ার বাণিজ্যিক রাজধানী লাগোসে একটি পেট্রোল ট্যাংকারে আগুন ধরে গেলে কমপক্ষে নয়জন নিহত হয়। ওইসময় আরো ৫৩টি গাড়িও পুড়ে গিয়েছিল।


আরো সংবাদ

'ভারতের জামাই' পাকিস্তানি পেসারকে দারুণ অভিনন্দন সানিয়া মির্জার কাশ্মির নিয়ে আবার মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের ট্রেনে আসমাকে হত্যার আগে ধর্ষণ করা হয় যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম শিশু ধর্ষকের রহস্যজনক মৃত্যু, কী হবে বাচ্চাটির? ১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক সপ্তম কাউন্সিল : বিএনপির লক্ষ্য নেতাকর্মীদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার চেষ্টা বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী আজ ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী বুধবার

সকল




bedava internet