১৬ নভেম্বর ২০১৮

ক্যামেরুনে বাস্তুচ্যুত ২ লাখ মানুষ

ক্যামেরুনে বাস্তুচ্যুত ২ লাখ মানুষ - সংগৃহীত

বিচ্ছিন্নতাবাদীরা ক্যামেরুনের দুটি ইংরেজিভাষী অঞ্চল নর্থ ওয়েস্টে সক্রিয় রয়েছে। এতে ২০১৬ সালের শেষের দিকে থেকে এ পর্যন্ত অনেক লোক নিহত এবং প্রায় ২ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছে। সরকারি হিসেব অনুযায়ী, বিচ্ছিন্নতাবাদীদের হামলায় মোট ১০৯ পুলিশ ও নিরাপত্তা সদস্য নিহত হয়েছে।

ক্যামেরুনের গোলযোগপূর্ণ উত্তর-পশ্চিমাঞ্চলে বাস বহরে বন্দুকধারীদের হামলায় এক চালক নিহত ও কয়েকজন আহত হয়েছে। রোববার রাতে দেশটির সরকারি সম্প্রচার মাধ্যম একথা জানিয়েছে। 

শনিবার রাতে এই হামলা চালানো হয়। গোলযোগপূর্ণ অঞ্চলটিতে এটি সর্বশেষ সহিংস ঘটনা। ইংরেজি ভাষীয় কথা বলা বিচ্ছিন্নতাবাদীরা রাজ্যটিকে স্বাধীন ঘোষণা করেছে।

প্রত্যক্ষদর্শীরা স্থানীয় গণমাধ্যমকে জানায়, হামলাকারীরা বামেন্ডা নগরীর কাছে আকুম গ্রামের একটি রাস্তার মাঝে ভারী মেশিন ব্যবহার করে গর্ত খুঁড়ে। গর্তটি মেরামত করা হচ্ছে।

 


আরো সংবাদ

নতুন ‘অত্যাধুনিক কৌশলগত যুদ্ধাস্ত্র’ পরীক্ষা উ. কোরিয়ার ঢাকা-১ আসনে ধানের শীষ চান খন্দকার আবু আশফাক গণহত্যার দায়ে দুই খেমারুজ নেতার যাবজ্জীবন কারাদণ্ড বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য হলেন সাবেক এমপি শাহীন বগুড়ায় ছাত্রকে হত্যার পর লাশ পুড়িয়েছে দুর্বৃত্তরা গৌরীপুরে ধানের শীষের মনোনয়নযুদ্ধে ১১ জন নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে না : কবিতা খানম তফসিলের পর গ্রেফতার ৪৭২ জনের তালিকা ইসিতে দিল বিএনপি বিএনপি সারাদেশে আতঙ্ক ছড়িয়ে দেয়ার যড়যন্ত্র করছে : আইনমন্ত্রী জাপানের সাইবার নিরাপত্তামন্ত্রী কম্পিউটার ব্যবহারই জানেন না! বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার রোববার থেকে

সকল