১৭ জুলাই ২০১৯

নাইজেরিয়ায় কলেরায় ২৮ জনের মৃত্যু

-

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় কানো প্রদেশে গত সাত মাসে কলেরায় কমপক্ষে ২৮ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দেশটির এক কর্মকর্তা একথা জানিয়েছেন।

স্বাস্থ্য বিষয়ক স্টেট কমিশনার কাবিরু গেতসো কানো নগরীতে সাংবাদিকদের বলেন, প্রদেশটির স্থানীয় সরকারের আওতাধীন ৩৩টি এলাকায় চার শ’ জন তীব্র পানিবাহিত ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়াও ৫০ জনের স্বাস্থ্য পরীক্ষার পর কলেরায় আক্রান্ত বলে নিশ্চিতভাবে জানা গেছে।

তিনি আরো জানান, কলেরায় আক্রান্ত ৫০ জনের মধ্যে ২৮ জনের মৃত্যু হয়েছে।

কাবিরু বলেন, প্রদেশের পক্ষ থেকে এই মহামারী ঠেকাতে বেশ কয়েকটি নিয়ন্ত্রণ ও প্রতিরোধমূলক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তিনি আরো জানান, পদক্ষেপগুলোর মধ্যে মহামারী প্রবণ সব এলাকা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। পাশাপাশি কারো বমি অথবা ডায়রিয়া হচ্ছে কিনা তারও সন্ধান চালানো হচ্ছে।


আরো সংবাদ

স্বামীর প্রত্যাখ্যাত চাঁদনী ছেড়ে গেলেন পৃথিবীই মিয়ানমারের ৪ শীর্ষ সেনা কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা হিন্দু কলেজ ছাত্রীকে কোরআন বিলির নির্দেশ আদালতের ট্রাম্পের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী চার নারী কংগ্রেস সদস্যের মিন্নিকে গ্রেফতারের প্রতিক্রিয়ায় যা বললেন তার বাবা ইস্টার সানডের হামলায় মুসলমানদের দায়ী করা থেকে সরে এলো শ্রীলঙ্কা খালেদা জিয়ার বিরুদ্ধে ১১ মামলার শুনানি ২ সেপ্টেম্বর জিপিএ-৫ পেয়েছেন ৪৭ হাজার, ৪১ প্রতিষ্ঠানে পাস করেনি কেউ পিয়ংইয়ংয়ের হুমকি সত্ত্বেও উ. কোরিয়ার সাথে আলোচনা এগিয়ে নেয়ার প্রত্যাশা যুক্তরাষ্ট্রের এইচএসসির ফল প্রকাশ, গড় পাসের হার ৭৩.৯৩% বাড়িতে একা পেয়ে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ চেষ্টা, বখাটে আটক

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi