২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

তিউনিশিয়ার উপকূলে নৌকাডুবি : ৪৬ অভিবাসীর মর্মান্তিক মৃত্যু

ফাইল ছবি -

উত্তর আফ্রিকার দেশ তিউনিশিয়ার উপকূলে এক নৌকাডুবির ঘটনায় অন্তত ৪৬ অভিবাসীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় ৬৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে এবং নিখোঁজ রয়েছেন আরো বহু মানুষ।

তিউনিশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় রোববার জানিয়েছে, ভূমধ্যসাগরে ডুবে যাওয়া নৌকাটিতে ১৮০ জন যাত্রী ছিল যাদের মধ্যে ১০০ জন ছিল তিউনিশিয়ার এবং বাকি ৮০ জন ছিল আফ্রিকার অন্যান্য দেশের নাগরিক।

ভূমধ্যসাগরের আশপাশের দেশগুলো সাম্প্রতিক সময়ে অভিবাসীদের ইউরোপ যাত্রা নিয়ে যে সংকটের মধ্যে রয়েছে রোববারের এ ঘটনা তার সর্বশেষ সংযোজন।

রোববারই তুরস্কের দক্ষিণাঞ্চলীয় আনতালিয়া প্রদেশের কাছে ১৫ অভিবাসীবাহী একটি স্পিটবোট ডুবে গেলে ছয় শিশুসহ নয় ব্যক্তি নিহত হন।

ইন্টারন্যাশনাল অরগানাইজেশন ফর মাইগ্রেশনের এক হিসাব অনুযায়ী, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ইউরোপ অভিমুখে যাওয়ার সময় ভূমধ্যসাগরে ডুবে প্রায় ৬৬০ অভিবাসীর মৃত্যু হয়েছে। ইতালির দক্ষিণ উপকূলে পৌঁছার লক্ষ্যে ভূমধ্যসাগর পাড়ি দেয়ার জন্য তিউনিশিয়াকে ব্যাপকভাবে ব্যবহার করেন আফ্রিকা অভিবাসীরা।


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল