২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ইফার নতুন মহাপরিচালকের কর্মস্থলে যোগদান

আনিস মাহমুদ - ছবি : সংগৃহীত

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক হিসেবে যোগ দিয়েছেন সরকারের অতিরিক্ত সচিব আনিস মাহমুদ। সোমবার সকালে তিনি এ পদে যোগ দেন। এর আগে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু: আব্দুল হামিদ জমাদ্দার অতিরিক্ত দায়িত্ব হিসেবে মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন।

বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনিস মাহমুদকে ইফার মহাপরিচালক হিসেবে প্রেষণে নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিসিএস নবম ব্যাচের কর্মকর্তা আনিস মাহমুদ ১৯৯১ সালে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। এরপর তিনি বিভিন্ন জেলা-উপজেলায় এসি ল্যান্ড, ইউএনও, এডিসিসহ নেত্রকোণা ও খুলনার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তার পৈত্রিক নিবাস ফেনীর ফুলগাজীতে।

নবনিযুক্ত মহাপরিচালক দায়িত্বভার গ্রহণের পর তিনি ইফার আগারগাঁওয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সাথে পরিচিতি সভায় মিলিত হন। এ সময় মহাপরিচালক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে তারই হাতে গড়া প্রতিষ্ঠানের দায়িত্ব পাওয়া অত্যন্ত সৌভাগ্যের বিষয়। এ দায়িত্বে নিয়োগ দেয়ার জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি ই-নথি চালু, পরিচ্ছন্ন কর্মপরিবেশ, শৃঙ্খলা ও বিধি-বিধানের আলোকে কাজ করার জন্য কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা প্রদান করেন এবং এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

এছাড়া সকলকে সাথে নিয়ে নতুন উদ্যমে নতুন কর্মপরিকল্পনায় কাজ শুরু করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন নবনিযুক্ত মহাপরিচালক।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইফার বিদায়ী মহাপরিচালক আব্দুল হামিদ জমাদ্দার, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক ফারুক আহমদ, ৫৬০ মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ শফিকুল ইসলাম, ইফা সচিব কাজী নূরুল ইসলামসহ ইফার কর্মকর্তা-কর্মচারীরা।


আরো সংবাদ



premium cement
প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী

সকল