১৭ অক্টোবর ২০১৯

ক্যাসিনোতে যত প্রভাবশালী জড়িত থাকুক, আইনের আওতায় আনা হবে

রাজধানীর সকল জুয়ারবোর্ড বা ক্যাসিনো বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

তিনি বলেন, ‘রাজধানীতে ক্যাসিনো চলতে দেয়া হবে না, এই ধরনের ব্যবসার সাথে যত প্রভাবশালীই জড়িত থাকুক না কেন তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। পুলিশও ক্যাসিনোতে অভিযান পরিচালনা করবে।’

তিনি বৃহস্পতিবার ডিএমপি সদর দফতরে তার কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ক্যাসিনোগুলোতে র‌্যাব অভিযান পরিচালনা শুরু করেছে, পুলিশও করবে। এজন্য সব ধরনের তথ্য এবং এর সঙ্গে কারা জড়িত, কারা ক্যাসিনোগুলোতে যাচ্ছে সব তথ্যাদি সংগ্রহ করা হচ্ছে। রাজধানীর কোনো এলাকায় এ ধরনের অবৈধ-নিষিদ্ধ জুয়া চলতে দেয়া হবে না।

তিনি বলেন, ‘আমি এ সপ্তাহেই কমিশনার হিসেবে কাজ শুরু করেছি। কোথায় কী হচ্ছে, কারা এসব অবৈধ ব্যবসা পরিচালনা করছে, তার তালিকা করে জানাতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছি, তারা কাজ করছেন। একটি জোনের তালিকা হাতে এসেছে, শিগগিরই বাকীগুলোও পেয়ে যাবো।’

ডিএমপি কমিশনার বলেন, ক্যাসিনোতে জুয়ারীরা খেলতে এসে মাদকও সেবন করছে। ক্যাসিনো বন্ধ হলে মাদক সেবনও বন্ধ হবে। তবে ক্যাসিনো বন্ধ করেও যদি কেউ মাদক ব্যবসার চেষ্টা করে, তাহলেও কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শফিকুল ইসলাম বলেন, পুলিশ সুস্থ বিনোদনের পক্ষে এবং সে ব্যাপারে সবসময় সহযোগিতাও করবে। কিন্তুবিনোদনের নামে অশালীন ও অবৈধ কিছু চললে বা মাদক সেবন হলে সেখানে পুলিশ হস্তক্ষেপ করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, আইন প্রয়োগের ক্ষেত্রে পুলিশ কঠোর। জোনাল ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে, এ ধরনের ঘটনা কোনভাবেই সহ্য করা হবে না। এরপরেও যদি কেউ জুয়ার বোর্ড কিংবা ক্যাসিনো পরিচালনা করে, বা জড়িত থাকে তাহলে সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে।

সূত্র : বাসস


আরো সংবাদ

ট্রাম্পের 'অতুলনীয় জ্ঞানের' সিদ্ধান্তে বদলে গেল সিরিয়া যুদ্ধের চিত্র (৩২১৮৮)ভারতের সাথে তোষামোদির সম্পর্ক চাচ্ছে না বিএনপি (১৮৪৫৫)মেডিকেলে চান্স পেলো রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া সুলতানা (১৪৯৪৬)তুরস্ককে নিজ ভূখণ্ডের জন্য লড়াই করতে দিন : ট্রাম্প (১৪৭০৩)আবরারকে টর্চার সেলে ডেকে নিয়েছিল নাজমুস সাদাত : নির্যাতনের ভয়ঙ্কর বর্ণনা (১৩৮১৫)পাকিস্তানকে পানি দেব না : মোদি (১১২৭৪)১১৭ দেশের মধ্যে ১০২ : ক্ষুধা সূচকে বাংলাদেশ-পাকিস্তানের চেয়ে পিছিয়ে ভারত (৮৯৭০)তুহিনকে বাবার কোলে পরিবারের সদস্যরা হত্যা করেছে : পুলিশ (৮৮৮৫)বাঁচার লড়াই করছে ভারতে জীবন্ত কবর দেয়া মেয়ে শিশুটি (৮৬৮৭)এক ভাই মেডিকেলে আরেক ভাই ঢাবিতে (৮৫২৩)



astropay bozdurmak istiyorum
portugal golden visa