২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সড়কে এক্সেল লোড নিয়ন্ত্রণ যন্ত্র যাতে টেম্পারিং না হয়, লক্ষ রাখতে নির্দেশ প্রধানমন্ত্রীর

একনেক মিটিং শেষে ব্রিফিং করছেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান - ছবি : নয়া দিগন্ত

দেশের মহাসড়কে পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যান মাত্রারিতিক্ত ভার বহন করছে। এতে রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই লোড নিয়ন্ত্রণে ২১টি পয়েন্টে এক্সেল লোড নিয়ন্ত্রণ যন্ত্র বসানো হচ্ছে। এই যন্ত্র যাতে ৬/৯ বা টেম্পারিং না করা যায় সে ব্যাপারে লক্ষ্য রাখতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান।

প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে শেরেবাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় প্রকল্প অনুমোদন দেয়া হয়। সভা শেষে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান আনুষ্ঠানিক ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি জানান, ৬ হাজার ৩২৬ কোটি ২৩ লাখ টাকা ব্যয়ের মোট ১০টি প্রকল্প অনুমোদন দেয়া হয়। এর মধ্যে জিওবি থেকে ৫ হাজার ৩২৬ কোটি ১১ লাখ টাকা এবং ৯৯৯ কোটি ৩২ লাখ টাকা সংস্থা থেকে অর্থায়ন করা হবে।

পরিকল্পনা মন্ত্রী জানান, এই প্রকল্প বাস্তবায়নে এক হাজার ৬৩০ কোটি ২৮ লাখ টাকা ব্যয় হবে। এই প্রকল্পটি অনুমোদনের সময় প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন। তিনি বলেছেন, যানবাহন প্রবেশের সাথে সাথে সব রেকর্ড হবে। কোনো পরিবর্তন করা যাবে না।


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায়

সকল