১৭ অক্টোবর ২০১৯

বঙ্গবন্ধু গরিব-দুঃখীদের জন্যই সারা জীবন জেল খেটেছেন : ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, বঙ্গবন্ধু গরিব-দুঃখী মানুষের জন্যই সারা জীবন জেল খেটেছেন। এ আদর্শ ধারণ করে মানুষের সেবায় আত্মনিয়োগ করতে হবে।

শনিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) গ্যালারিতে আয়োজিত ‘ফ্রি হেলথ্ ক্যাম্প ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে ডেপুটি স্পিকার প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার প্রতি শ্রদ্ধা জানানোর জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় যেভাবে স্বাস্থ্য সেবার হাত প্রসারিত করেছে, এভাবে দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, স্কুল-কলেজ যদি এ ধরনের উদ্যোগ নেয়, তাহলে গরিব মানুষেরা সুচিকিৎসা থেকে বঞ্চিত হবে না। বঙ্গবন্ধুতো গরিব-দুঃখী মানুষের জন্যই সারা জীবন জেল খেটেছেন।’

তিনি বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) মানবতার সেবায় যে ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করেছে, তা বাংলাদেশের অন্যান্য সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, স্কুল-কলেজসহ অন্যান্য প্রতিষ্ঠানের জন্য দৃষ্টান্ত।

ডেপুটি স্পিকার বলেন, ‘১৫ আগস্টে আমরা যে শোক দিবস হিসেবে পালন করি, এ আয়োজনের ফলে তার সার্থকতা হবে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অন্যরা শিক্ষা নিয়ে, কীভাবে ১৫ আগস্টের মর্যাদা দিতে হয়।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফ্রি হেলথ্ ক্যাম্পে র আয়োজন করা হয়। সমাজের অনগ্রসর ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে যবিপ্রবি আয়োজিত হেলথ্ ক্যাম্পে প্রায় ৪ হাজার রোগী চিকিৎসা ও ঔষধ সামগ্রী পেয়েছেন।

যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের প্রধান নির্বাহী ও সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আব্দুর রশীদ।

অনুষ্ঠানে বক্তৃতা করেন যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum
portugal golden visa