২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক প্রচারণা অব্যাহত থাকবে : এলজিআরডি মন্ত্রী

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক প্রচারণা অব্যাহত থাকবে : এলজিআরডি মন্ত্রী - নয়া দিগন্ত

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, দেশব্যাপী জনসচেতনতা সৃষ্টি, মশার প্রজননস্থল বিনষ্ট করা, পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং লার্ভা ও মশক নিধন কার্যক্রম অব্যাহত থাকবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর বেইলী রোড এলাকায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মশক নিধন কর্মসূচিতে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ কথা জানান। এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনসহ মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিবেশী দেশ ভারতের কলকাতার উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, তারা এখন সারা বছর ধরে এডিস মশার উৎসস্থল ধ্বংস করে ও সচেতনতামূলক কার্যক্রম চালায়। আমাদেরও বছরব্যাপী কাজ করতে হবে যাতে ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণে থাকে। এ সময় স্থানীয় সরকার মন্ত্রী ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রের উপস্থিতিতে নির্মাণাধীন রুপায়ন স্বপ্ন নিলয় টাওয়ারে এডিস মশার লার্ভা পাওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।


আরো সংবাদ



premium cement
ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু

সকল