২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক প্রচারণা অব্যাহত থাকবে : এলজিআরডি মন্ত্রী

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক প্রচারণা অব্যাহত থাকবে : এলজিআরডি মন্ত্রী - নয়া দিগন্ত

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, দেশব্যাপী জনসচেতনতা সৃষ্টি, মশার প্রজননস্থল বিনষ্ট করা, পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং লার্ভা ও মশক নিধন কার্যক্রম অব্যাহত থাকবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর বেইলী রোড এলাকায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মশক নিধন কর্মসূচিতে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ কথা জানান। এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনসহ মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিবেশী দেশ ভারতের কলকাতার উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, তারা এখন সারা বছর ধরে এডিস মশার উৎসস্থল ধ্বংস করে ও সচেতনতামূলক কার্যক্রম চালায়। আমাদেরও বছরব্যাপী কাজ করতে হবে যাতে ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণে থাকে। এ সময় স্থানীয় সরকার মন্ত্রী ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রের উপস্থিতিতে নির্মাণাধীন রুপায়ন স্বপ্ন নিলয় টাওয়ারে এডিস মশার লার্ভা পাওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল